আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে যাত্রা শুরু করল চট্টগ্রামের ঐতিহ্যের ‘মেজবানী’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-০৭ ২২:১০:০৪

সিলেট :: মেজবান কিংবা মেজ্জান বললেই অনেকের জিবে জল আসে। চট্টগ্রাম এই ঐতিহ্যবাহী মেজবানীর বিভিন্ন মুখরোচক খাবারের বিশাল আয়োজন নিয়ে শনিবার (৭ জানুয়ারি) সিলেটের ব্যস্ততম বানিজ্যিক এলাকা নয়াসড়কে উদ্বোধন হলো সিলেটের প্রথম চাঁটগা কুইজিন-মেজবানী টেস্ট অব চিটাগাং ।

জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং স্থায়ী প্রতিনিধি ড. এ. কে আব্দুল মোমেন ফিতা এবং কেক কেটে রেঁস্তোরার আনু্ষ্ঠানিক উদ্বোধন করেন । এসময় উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, সিলেট মেট্রপলিটন চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সিআইপি হাসিন আহমেদ, মেজবানী রেঁস্তোরার উদ্যোক্তা তানভীর শাহরিয়ার রিমন, যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী নেতা সৈয়দ কামরান হোসেন সাহান, মনোহর আলী প্রমুখ ।

উদ্বোধন শেষে ড. মোমেন বলেন, সিলেটের মানুষ ভোজনরসিক । চট্রগ্রামের ঐতিহ্যকে সিলেটে প্রথম বারের মতো চালু করার জন্য তিনি মেজবানীর ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে অভিনন্দন জানান এবং এই সিলেটে সম্পূর্ণ নতুন এ কুইজিন সিলেটবাসির রসনায় ভিন্নমাত্রা যোগ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

মেজবানীর উদ্যোক্তা তানভীর শাহরিয়ার রিমন বলেন, চট্টগ্রাম এবং সিলেটের সাংস্কৃতিক বিভিন্ন সদৃশ্যতার মাঝে একটি হলো রসনাপ্রেম। পুরো চট্টগ্রামের বিভিন্ন ঐতিহ্য যেমন সাম্পান, মেজবান, কর্ণফুলীকে মাথায় রেখে আমরা সিলেটের বুকে চাঁটগাকে উপস্থাপন করতে চেষ্টা করেছি । অাশাকরছি নতুন বছরে সিলেটবাসী এই উপহার সাদরে গ্রহন করবেন ।

সিলেটভিউ/০৭জানুয়ারি২০১৭/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন