আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ইউনিট কমিটি গঠনে ব্যস্ত সিলেট ছাত্রলীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ০০:১৬:৫৯

নিজস্ব প্রতিবেদক :: অভ্যন্তরীণ কমিটিগুলো গঠনের জন্য ব্যস্ত সময় পার করছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ। দীর্ঘদিন ধরে ইউনিটগুলোর কমিটি মেয়াদ উত্তীর্ন থাকার ধীরে ধীরে নিষ্ক্রিয় হয়ে পরছিল জেলা ও মহানগর শাখার আওতাধীন গুরুত্বপুর্ণ এই ইউনিটগুলো।

সম্প্রতি কর্মী সভার মাধ্যমে দুটি উপজেলা ও দুটি কলেজ কমিটি অনুমোদন দিয়েছে সিলেট জেলা শাখা। এর মধ্যে জকিগঞ্জ উপজেলা ও কলেজ শাখার কমিটি গঠন হয়েছে প্রায় ১ যুগ পর। সিলেটের ১৩টি উপজেলার মধ্যে বেশিরভাগ উপজেলাতেই ছাত্রলীগের কমিটি মেয়াদুত্তীর্ন। এতে করে দিন দিন নিষ্ক্রিয় হয়ে পড়ছে এসব ইউনিটগুলো। আর ফেঞ্চুগঞ্জ ও জকিগঞ্জ উপজেলায় ছাত্রলীগের কমিটি গঠন হওয়ায় বাকি উপজেলার নেতাকর্মীরাও উৎসাহ পাচ্ছেন। জেলা ছাত্রলীগের বর্তমান কমিটি প্রায় ২ বছর কাটিয়ে দিলেও এই প্রথম কোন ইউনিটের কমিটি গঠনে মন দিয়েছেন দায়িত্বশীলরা।

এদিকে, জেলার সাথে সাথে ইউনিটগুলোর কমিটি গঠনে মন দিয়েছেন মহানগর ছাত্রলীগের নেতারাও। জানা যায়, সপ্তাহখানেকের মধ্যেই সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এবং রাগীব রাবেয়া মেডিকেল কলেজ শাখার কমিটি অনুমোদন দেবেন তারা। এরপরই সিলেটের ওয়ার্ড, কলেজ ও অন্যান্য কমিটি গঠন করবেন তারা।

এব্যপারে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ বলেন- ‘নানা জটিলতার কারণে এতদিন ইউনিটগুলোর কমিটি গঠন করা সম্ভব হয়নি। তবে এখন জেলা শাখার গতিশীলতা আনয়নের লক্ষ্যে অতি দ্রুত কমিটিগুলো গঠন করা হবে’।

সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার বলেন- ‘সপ্তাহ খানেকের মধ্যেই আমরা ওসমানী ও রাগিব রাবেয়া মেডিকেল কলেজের কমিটি গঠন করব। এরপরই ওয়ার্ড ও কলেজগুলো গঠন করা হবে। সক্রিয় ইউনিটগুলোর চেয়ে নিষ্ক্রিয় হয়ে পরা ইউনিটগুলোর কমিটি আগে গঠন করা হবে’।

সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০১৭/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন