আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

অপরূপ সিলেটে শাওনের কন্ঠে ভাসলেন কালজয়ী কিশোর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ০০:১৮:০০

পিংকু ধর :: কালজয়ী শিল্পী কিশোর কুমার। তার গানের মাঝেই তিনি অমর হয়ে আছেন। তাকে বলা হয়, হিন্দি বা ভারতীয় বাংলা সংগীতের প্রবাদ পুরুষ।  মহাপ্রয়াণের যুগ যুগ পেরিয়ে গেলেও এতটুকু পুরনো হয়নি তার গানের জনপ্রিয়তা আর তার প্রতি ভালোবাসা ।

কিশোর কুমার এর গাওয়া অসংখ্য কালজয়ী বাংলা গান রয়েছে। তার মধ্যে অন্যতম রোমান্টিক ধাঁচের গান ১৯৮৪ সালে জীবন-মরণ ছবিতে গাওয়া ‘ওপারে থাকবো আমি’ গানটি। আর সেই গানটিকে নিজের প্রথম ভিডিও গান হিসেবে বেছে নিয়েছেন সিলেটের তারুণ্যদীপ্ত শিল্পী শাওন। পুরো নাম শাওন কর। সিলেটের সঙ্গীতাঙ্গণে তিনি ড্রামার হিসেবে পরিচিত হলেও এবার নিজেকে উপস্থাপন করেছেন সঙ্গীতশিল্পী হিসেবে। বন্ধুদের নিয়ে গড়া ব্যান্ড ‘বিপ্রতীপ’ এর ভিডিওগানটিতে অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় দেখানো হয়েছে সিলেটের অন্যরকম সৌন্দর্য। ড্রোন প্রযুক্তির মাধ্যমে দূর আকাশ থেকে তুলে ধরা হয়েছে অপরূপ সৌন্দর্যের সিলেটকে।

গানটির ভিডিও চিত্রায়নে নির্দেশনা দিয়েছেন সিলেটের আরেক প্রতিভাবান সঙ্গীতশিল্পী ও নির্মাতা নিশীথ সূর্য। ভিডিওটি রিলিজ শেষে তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- ‘তথাকথিত কোন নারী মডেল ভিডিওতে না এনে প্রিয়তম সিলেটকে একটা পাখির চোখ যেভাবে দেখে সেভাবেই নতুন আঙ্গিকে তুলে ধরার চেষ্টা করলাম। বিশেষ করে সিলেট থেকে যারা দূরে থাকেন, সাত সমুদ্রপাড়ে হাপিত্তেশ জীবনযাপন করছেন, তাঁরা যেন এই গানের মধ্য দিয়ে সিলেটকে আবারো দেখতে পারেন। নস্টালজিক হয়ে আনন্দাশ্রু ফেলেন..এটাই এই গান এবং ভিডিওর স্বার্থকতা হবে।’

গানের সাথে তথাগতভাবে ভিডিওগ্রাফি না করে বন্ধুত্ব আর সিলেটের বৈচিত্র্যময় রূপের অল্প কিছুটাও ভিন্নভাবে তুলে ধরার ক্ষেত্রে অনেকাংশে সফল হয়েছে বিপ্রতীপ। নিচের লিঙ্কে ক্লিক করে উপভোগ করে নিতে পারেন চমৎকার ভিডিও গানটি।

সিলেটভিউ/১১ জানুয়ারি ২০১৭/পিডি

ভিডিও : ভিডিও দেখতে ক্লিক করুন...

শেয়ার করুন

আপনার মতামত দিন