আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

চেতনায় রনাঙ্গন ৭১ এর ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১১ ১৯:২৭:০৮

সিলেট ::  সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুস ছবুর মিয়া বলেছেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। এর মধ্যে চক্ষু হচ্ছে অমূল্য সম্পদ।

তিনি বুধবার সকালে নগরীর কলাপাড়াস্থ জালালাবাদ মডেল স্কুল এন্ড কলেজ মাঠে চেতনায় রনাঙ্গন ’৭১ সিলেটের উদ্যোগে এবং মৌলভীবাজার বি.এন.এস.বি চক্ষু হাসপাতালের সহযোগিতায় দিনব্যাপী ফ্রি চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি সমাজের আর্থ পীড়িত মানুষের কল্যাণে চেতনায় রনাঙ্গন ’৭১ এর এ আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, সমাজ কল্যাণে ব্রতী হয়ে আমাদের সকলকে আত্মনিবেদিত হতে হবে।

চেতনায় রনাঙ্গন ’৭১ সিলেটের আহবায়ক রকিবুল হাসান রুমনের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস্ ইউকে’র কাউন্সিলর আব্দুল মুকিত চুনু (এম.বি.ই), বিশিষ্ট রাজনীতিবিদ ও সাংবাদিক মোহাম্মদ শফিকুল ইসলাম শফি, দিনারপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ তনুজ রায়, জালালাবাদ মডেল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ মওদুদ আহমদ, প্রবাসী সমাজসেবক সাজ্জাদ আলী, সমাজকর্মী কালী কুমার রায় প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাসুদ আহমদ। স্বাগত বক্তব্য রাখেন আল-আজিমুল হক পান্না।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দেওয়ান রুহুল আমিন চৌধুরী, আব্দুল মান্নান প্রমুখ। ফ্রি চক্ষু শিবিরের বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী ফ্রি চক্ষু শিবিরে দু’শতাধিক রোগীর চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান ও বিনা মূল্যে ঔষধ প্রদান করা হয় এবং ১০ জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

সভার শুরুতে মৌলভীবাজার বি.এন.এস.বি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারণ সম্পাদক এডভোকেট এহিয়া মুজাহিদ এর অকাল মৃত্যু গভীর শোক প্রকাশ করা হয় এবং তার আত্মার শান্তি কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০১৭/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন