আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

গানে গানে আকাশ থেকে দেখুন প্রিয় সিলেট’কে (ভিডিও)

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১২ ০০:০০:১৭

মিসবাহ উদ্দীন আহমদ :: একটি গানের মিউজিক ভিডিওতে ড্রোন ক্যামেরার ব্যবহার বিরল, এরকম কাজ সিলেটে এবারই হয়ে গেলো প্রথমবারের মতো।

জাতীয় পর্যায়ের স্বনামধন্য নির্মাতা সিলেটেরই সন্তান নিশীথ সূর্য’র হাত ধরে ড্রোণ ক্যামেরাতে প্রথমবারের মতো উঠে আসলো সিলেটের ঐতিহাসিক স্থাপনাগুলো। এরকম কাজ দিয়ে প্রশংসার জোয়ারে ভাসছেন নির্মাতা নিশীথ।

ইতোমধ্যেই সামাজিক মাধ্যমসহ ইউটিউব চ্যানেলে আলোড়ন তুলেছে ভিডিওটি।

এদিকে মিউজিক ভিডিও দিয়েই প্রথমবারের মতো কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করলেন সিলেটের সঙ্গীতাঙ্গনের প্রিয় মুখ ড্রামার শাওন কর। চিত্রায়নের নির্দেশনায় ছিলেন নিশীথ।

ভিডিওটি সর্ম্পকে নিশীথ সূর্য সিলেটভিউ২৪ডটকমকে বলেন- ‘তথাকথিত কোন নারী মডেল ভিডিওতে না এনে প্রিয়তম সিলেটকে একটা পাখির চোখ যেভাবে দেখে সেভাবেই নতুন আঙ্গিকে তুলে ধরার চেষ্টা করলাম।’

আলোচিত এই নির্মাতা এর আগেও নিজের ব্যতিক্রমধর্মী কাজ দিয়ে প্রশংসা কুড়িয়েছেন। তিনি বলেন- ‘বিশেষ করে সিলেট থেকে যারা দূরে থাকেন, সাত সমুদ্রপাড়ে হাপিত্তেশ জীবনযাপন করছেন, তাঁরা যেন এই গানের মধ্য দিয়ে সিলেটকে আবারো দেখতে পারেন। নস্টালজিক হয়ে আনন্দ অশ্রু ফেলেন... এটাই এই গান এবং ভিডিওর স্বার্থকতা হবে।’

ড্রোণ ক্যামেরা নিয়ে ভিডিও নির্মাণের ব্যাপারে নিশীথ সূর্য মন্তব্য করেন- ‘তিনি শতকরা ৯৯ ভাগ সিওর যে সিলেটের ক্বীনব্রিজ এবং আলী আমজাদের ঘড়ি, শাহী ঈদগাহ, এমসি কলেজ হোস্টেল মাঠসহ এরকম সিলেট শহরের ভিতরের ঐতিহাসিক জায়গাকে আমিই প্রথম পাখির চোখ (ড্রোণ ক্যামেরা) দিয়ে ধারণ করেছি।’

এটা তার নির্মাতা জীবনের জন্য স্পেশাল পাওয়া বলে মনে করেন তিনি। সঙ্গীতশিল্পী ও নির্মাতা নিশীথ সূর্য আরোও বলেন- ‘স্বপ্ন ছিলো, সিলেটকে আমি মানুষকে নতুনভাবে দেখাবো। এর আগে বিছনাকান্দি, জাফলং, রাতারগুল এসব এলাকাতে অন্যরা ড্রোণ ক্যামেরা ব্যবহার করা হলেও সিলেট শহরের বুকে আমিই প্রথম সিভিল অ্যাভিয়েশনের পারমিশন নিয়ে এই ড্রোণ ক্যামেরা উড়িয়েছি। অনুমতি নিতে আমাদের ৩ দিন সময় লেগেছে।’

প্রসঙ্গত, কিশোর কুমার এর গাওয়া অসংখ্য কালজয়ী বাংলা গানের মধ্যে রোমান্টিক ধাঁচের গান ‘ওপারে থাকবো আমি’ গানটিকে নিজের প্রথম ভিডিও গান হিসেবে বেছে নিয়েছেন সিলেটের তারুণ্যদীপ্ত শিল্পী শাওন কর।

বন্ধুদের নিয়ে গড়া ব্যান্ড ‘বিপ্রতীপ’ এর ভিডিওগানটিতে অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় দেখানো হয়েছে সিলেটের অন্যরকম সৌন্দর্য। ড্রোন প্রযুক্তির মাধ্যমে দূর আকাশ থেকে তুলে ধরা হয়েছে অপরূপ সৌন্দর্যের সিলেটকে।

গানের সাথে প্রথাগত ভিডিওগ্রাফি না করে বন্ধুত্ব আর সিলেটের বৈচিত্র্যময় রূপের অল্প কিছুটাও ভিন্নভাবে তুলে ধরার ক্ষেত্রে অনেকাংশে সফল ‘বিপ্রতীপ’ ও নির্মাতা নিশীথ সূর্য।

প্রিয় পাঠক ও দর্শকদের জন্য সংবাদের সাথেই জুড়ে দেওয়া হয়েছে চমৎকার ভিডিও গানটি। তবে দেরি কেনো আপনিও পৃথিবীর যেকোন প্রান্ত থেকে দেখে নিন, পাখির চোখে- আকাশ থেকে আপনার প্রিয় শহর সিলেটকে।

সিলেটভিউ২৪ডটকম/১২জানুয়ারি২০১৭/এমইউএ

ভিডিও : ভিডিও দেখতে ক্লিক করুন...

শেয়ার করুন

আপনার মতামত দিন