আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

প্রশাসক থেকে চেয়ারম্যান হয়ে আজ চেয়ারে বসছেন এড. লুৎফুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১২ ০০:০৩:১৩

দিব্য জ্যোতি সী :: দেশের প্রথম জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ২৮ ডিসেম্বর। সিলেট জেলা পরিষদে জনপ্রতিনিধিদের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান।

ইতিহাসের প্রথম সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে আজই প্রথম চেয়ারে বসবেন লুৎফুর রহমান। এরআগে তিনি সিলেট জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পালন করলেও চেয়ারম্যান হিসেবে বৃহস্পতিবারই তাঁর প্রথম কার্যদিবস।

গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণের পর থেকেই চেয়ারম্যান হিসেবে নিজ নিজ জেলার দায়িত্ব পালনের ক্ষমতা পেয়েছেন তারা।

সিলেটের ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের বড় হাজীপুর গ্রামে জন্মগ্রহণ করা লুৎফুর রহমান তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের বেশিরভাগ সময়েই বিভিন্ন গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬২ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে পদার্পণ করেন, ১৯৭০ ও ১৯৭২ সালে তিনি যথাক্রমে জাতীয় পরিষদের এমপিএ ও এমসিএ নির্বাচিত হোন এবং বর্তমানে তিনি সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিলেটভিউ২৪ডটকম/১২ জানুয়ারি ২০১৭/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন