আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

স্বামীর নির্যাতনে ঘর ছাড়লেন আরিফা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৫-১৯ ২২:৪২:৩৬

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদক :: নির্যাতন সইতে না পেরে স্বামীগৃহ ছাড়লেন মোছা. আরিফা খাতুন (৩২)। দীর্ঘদিন শারীরিক ও মানসিক নির্যাতন সহ্য করে ঘর সংসার করলেও এবার হত্যার হুমকি দেয়ায় বাধ্য হয়ে তিনি স্বামীর সংসার ত্যাগ করেছেন বলে দাবি আরিফার।

এ ব্যাপারে তিনি আইনের আশ্রয় নেবেন বলেও জানিয়েছেন।

আরিফা খাতুন জানান, তার স্বামী আলা উদ্দিন উগ্র প্রকৃতির লোক। বিয়ের পর থেকে তাকে নানাভাবে নির্যাতন করে আসছিলেন। পারিবারিক ছোটখাটো বিষয়াদি নিয়ে তাকে প্রায়ই মারধোর করতেন। একসময় তার শাশুড়ি তাকে রক্ষার চেষ্টা করতেন। এনিয়ে মায়ের প্রতিও ক্ষুব্ধ হয়ে ওঠে আলা উদ্দিন।

পারিবারিক অশান্তি সহ্য করতে না পেরে ২০১২ সালে আলা উদ্দিনের মা ছেলের কাছ থেকে পৃথক হয়ে এক আত্মীয়ের বাড়িতে ওঠেন। এখন পর্যন্ত তিনি আর আলা উদ্দিনের সংসারে ফিরে আসেননি।

আরিফা আরো অভিযোগ করেন যে, তার শাশুড়ি গৃহত্যাগের পর তিনি অসহায় হয়ে পড়েন। বেড়ে যায় স্বামীর নির্যাতনের মাত্রাও। স্বামীর বাড়ি ছেড়ে পিত্রালয়ে চলে যাওয়ার জন্য চাপ দিতে থাকেন আলা উদ্দিন। পিত্রালয়ে চলে না গেলে তাকে হত্যারও হুমকি দেয়া হয়।

এরপরও তিনি সন্তানদের ভবিষ্যত ও লোকলজ্জার ভয়ে স্বামীর ঘরে অবস্থান করছিলেন। কিন্তু নির্যাতন সহ্যের মাত্রা ছাড়িয়ে যাওয়ায় এবং অব্যাহত হত্যার হুমকির কারণে নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ায় তিনি বাধ্য হয়ে স্বামীর ঘর ছেড়ে চলে আসেন।
 
আরিফা জানান, তিনি শিগগিরই নির্যাতনকারী স্বামী আলা উদ্দিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ মে ২০১৭/ কেপি

শেয়ার করুন

আপনার মতামত দিন