আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

শাবিতে কাইজেন সাস্ট’র অটোক্যাড কম্পিটিশন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৫-১৯ ২৩:০০:০৭

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম গবেষণা ভিত্তিক সংগঠন ‘কাইজেন সাস্ট’র উদ্যোগে  বিশ্ববিদ্যালয়ে ১ম বারের মতো “অটোক্যাড কম্পিটিশন” অনুষ্ঠিত হয়েছে।

গত বুধ ও বৃহস্পতিবার দুইদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়াম, একাডেমিক ভবন ‘এ’ ও ‘সি’ এর বিভিন্ন কক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সিভিল, ম্যাকানিক্যাল এবং আর্কিটেকচার এই তিন ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন শাবিপ্রবি, লিডিং ইউনিভার্সিটি এবং সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে সিভিল ক্যাটাগরিতে-আইপিই বিভাগের ২য় বর্ষের  নাজমুল হাসান দিপু, ম্যাকানিক্যাল ক্যাটাগরিতে-আইপিই বিভাগের ৩য় বর্ষের রকিবুল হক রাব্বি এবং আর্কিটেকচার ক্যাটাগরিতে-আর্কিটেকচার বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী নাইমা জারিফ।

প্রতিযোগিতা শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইপিই বিভাগের প্রধান অধ্যাপক ড. আরিফুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এবং ইইই বিভাগরে প্রভাষক তুহিন দেব, সহকারী প্রক্টর জাহিদ হাসান প্রমুখ।

সংগঠনের সভাপতি মাহামুদ হাসান সাইফ বলেন, ‘ইঞ্জিনিয়ারিং স্টুডেন্টরা তাদের কোর্স হিসেবে অটোক্যাড করে থাকেন। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে অনেকে শুধু পাস করা নিয়েই খুশি থাকে। এই আয়োজনটা শুধুমাত্র সেসব স্টুডেন্টদের জন্য যারা পাস করার বাইরেও অটোক্যাড নিয়ে আগ্রহী হয়ে অনেক কিছু শিখেছে কিংবা ভবিষ্যতে ইম্পিলিমেন্ট?’

সিলেটভিউ২৪ডটকম/১৯ মে ২০১৭/মেক/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন