Sylhet View 24 PRINT

মেধাবী শিক্ষার্থীদের বিদেশ পাঠাতে বাজাটে বরাদ্দ রাখা হবে: আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৫-২৫ ১৯:৫৮:০৯

সিলেট :: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের মেধা বিকাশ ও উন্নয়নে সিটি করপোরেশন প্রতিশ্রæতিবদ্ধ। অসচ্ছ¡ল মেধাবী শিক্ষার্থীদের সিটি করপোরেশনের ব্যয়ে বিদেশে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। আসন্ন বাজে এইখাতে বরাদ্দ রাখা হবে বলে তিনি জানিয়েছেন।

বুধবার রাতে রাইজ ও ইউরোকিডস স্কুলের বার্ষিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। বিকেল ৫টায় নগরীর কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে বিকেল ৩টায় রাইজের শিশু শিক্ষা প্রতিষ্ঠান ইউরোকিডসের অনুষ্ঠান শুরু হয়। তাদের প্রতিপাদ্য ছিল বাংলাদেশ। নাচে, গানে, সাজবৈচিত্রে তারা, মহান ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বাধীনতার চিত্র ফুটিয়ে তুলে। কাজী নজরুল ইসলাম, কাঁঠাল, বাঘ ও ইলিশের সাজে সেজে শিক্ষার্থীরা বাংলাদেশের জাতীয় প্রতীকগুলো দর্শক-শ্রোতাদের সামনে তুলে ধরে। তাদের পরিপাটি আয়োজন আর নান্দনিক উপস্থাপনায় অডিটোরিয়ামজুড়ে মুহুর্মুহুর করতালি পড়ে। আনন্দ-ভাবাবেগে উচ্ছ¡সিত হন শিক্ষার্থীদের অভিভাবক, অতিথি ও শ্রোতারা।

অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে রাইজের শিক্ষার্থীরা নিজেদের প্রতিভার পসরা নিয়ে মঞ্চে আসে। এলিমেন্টারি স্কুলের শিক্ষার্থীরা নাটক, দেশাত্ববোধক নাচ ও গান এবং রাইজের শিক্ষার্থীরা প্রথম বারের মত সিলেটে শ্যাডো নাচ প্রদর্শন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (নর্থ) ফয়সল মাহমুদ ও রয়েল এডুকেশনের পরিচালকবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন রাইজের প্রিন্সিপাল ক্রিস্টোফার আর ম্যানিং ও ইউরোকিডসের পরিচালক রোশিনা চৌধুরী। সমাপনীতে বর্ষসেরা শিক্ষক, বর্ষসেরা শিক্ষার্থী, বর্ষসেরা কর্মচারী ক্রেস্ট ও ইরোকিডস স্কুলের শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৫ মে ২০১৭/ প্রেবি/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.