আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটের যানজট নিরসনে স্বেচ্ছাসেবক ক্যাডেটদল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৮ ১৫:০৬:৫৩

মিসবাহ উদ্দীন আহমদ :: পবিত্র রমজান মাসের শেষ দশকে ছোট ছোট রাস্তার শহর সিলেটে যানজট প্রকট আকার ধারণ করে। সিলেট নগরীতে ট্রাফিক পুলিশের সল্পতা থাকায় যানজট ঠেকাতে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কর্তৃপক্ষকে বেশ বেগ পোহাতে হয়। আর তাদেরই সহযোগি হিসেবে যোগ দিয়েছেন সিলেটের বিভিন্ন স্কুল পড়ুয়া বিএনসিসি’র একদল স্বেচ্ছাসেবক ক্যাডেট।

নগরবাসী ঈদের শপিংয়ে বের হওয়ার কারণে যানবাহনের সংখ্যা বাড়ে রাস্তায়। তাই সাথে সমানহারে বাড়ে যানজটও। গত ২/৩ দিন সিলেট নগরীতে ইফতারের পূর্ব মুহুর্তে যানজটের ভয়াবহ চিত্র দেখা গেছে। 

মহানগরীর যানজট কমাতে এই উদ্যোগ নিয়েছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই)। ২০ রমজান থেকে ২৭ রমজান পর্যন্ত এসএমপি ট্রাফিক পুলিশকে সহাযোগিতা করবে বিএনসিসি সিলেটের স্বেচ্ছাসেবক ক্যাডেট দলটি।

গতকাল শনিবার ও আজ রবিবার নগরীর গুরুত্বপূর্ণ আম্বরখানা, চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার ও জেলরোড পয়েন্টে যানজট নিরসন কাজ করতে দেখা গেছে বিএনসিসি স্বেচ্ছাসেবক ক্যাডেটদের। ট্রাফিক পুলিশের সহযোগী হিসেবে তারা সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহায়তায় নগরীর যানজটপ্রবণ পয়েন্টে কাজ করবেন দুপুর ১২টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

এর আগে গত বৃহস্পতিবার (১৫ জুন) সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে আনুষ্ঠানিক এ কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের এই জনসেবামূলক উদ্যোগ গ্রহণের জন্য চেম্বারের নেতৃবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে এ ধরনের উদ্যোগকে স্বাগত জনান এবং প্রশাসন থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এসএমসিসিআই’র সভাপতি হাসিন আহমদ বলেন- সামাজিক দায়বদ্ধতা ও পবিত্র রমজান মাসে জনমানুষের দুর্ভোগ কমাতে এসএমসিসিআই’র এই ক্ষুদ্র প্রয়াস। প্রতি বছরের ন্যায় এ বছর ও এসএমসিসিআই’র পক্ষ থেকে ২০ জন স্বেচ্ছাসেবক প্রদান করা হচ্ছে। আগামীতেও এ প্রক্রিয়া অব্যাহত থাকবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নগরবাসী স্বাচ্ছন্দে ঈদ শপিং করতে পারবেন বলে তিনি মনে করেন।

নগরীর তাঁতিপাড়া রাস্তার মুখে দায়িত্বপালনরত রসময় স্কুল এন্ড কলেজের পড়ুয়া বিএনসিসি ক্যাডেট সদস্য এহসান জানান- আমরা স্বেচ্ছাশ্রমে এই জনসেবামূলক কাজটি করছি। যাতে জনসাধারণ উপকৃত হন। আমরা যানজট নিরসনে পুলিশকে সহযোগিতা করছি।

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ জুন ২০১৭/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন