আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

মির্জা ফখরুলের উপর হামলা: সিলেটে স্বেচ্ছাসেবক দল-ছাত্রদলের বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৯ ১৭:৫৩:৩৬

সিলেট :: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহর রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসে দূর্যোগ পরিস্থিতি ও নিহতদের দেখতে যাওয়ার পথে রাষ্ট্রীয় প্ররোচনায় আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে  স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

সোমবার দুপুরে বিক্ষোভ মিছিলটি সিলেট নগরীর মিরাবাজার থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ধোপাদিঘীর পাড়ে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে ধোপাদিঘীর পাড় পয়েন্ট এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক অধ্যাপক আজমল হোসেন রায়হানের সভাপতিত্বে ও মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক লিটন কুমার দাস নান্টু এবং জেলার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম সাজু’র যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের দ্বিতীয় সহ সভাপতি মিফতাউল কবীর মিফতা, সহ সভাপতি জয়দেব চক্রবর্তী জয়ন্ত, শাহপরাণ থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক দীপক রায়, কানাইঘাট উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নাজিম উদ্দিন, মহানগর ছাত্রদলের সাবেক সিনিয়র সদস্য জয়নাল আবেদিন, স্বেচ্ছাসেবক দল নেতা দুলাল আহমদ, মাহমুদ হোসেন মিলন, জেলা ছাত্রদলের সহ সভাপতি তছির আলী, মহানগর ছাত্রদলের  সাবেক সহ সভাপতি  অর্পন ঘোষ, স্বেচ্ছাসেবক দল নেতা আকবর হোসেন কয়সর, দেওয়ান কামরান, সাজ্জাদুর রহমান সাজু, বিরেন্দ্র শর্মা, দেওয়ান নিজাম খান, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক  আব্দুল খালিক মিল্টন, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক টিটন মলি­ক, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ও এমসি বিশ্ববিদ্যালয় কলেজের আহবায়ক বদরুল আজাদ রানা।

এসময় বক্তারা হুশিয়ারি করে বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে আওয়ামী লীগ সন্ত্রাসীদের হামলার ফল শুভ হবে না। সরকার নির্যাতনের মাত্রা যত বাড়াচ্ছে তাদের পতন তত তরান্বিত হচ্ছে। আজ সরকার তাদের গুন্ডাপান্ডাদের দিয়ে বিএনপির নেতাকর্মীদের অভিনব কায়দায় গুম ও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। সর্বশেষ গতকাল রাষ্ট্রীয় মদদে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপরে বর্বোরোচিত হামলা চালিয়েছে। কিন্তু এসব অপকর্ম করে জনগণের রোষানল থেকে পার পাওয়া যাবে না। সকল আঘাত নির্মম প্রতিশোধের মাধ্যমে সরকারকে এ দেশ থেকে বিতাড়িত করা হবে। দেশনেত্রী সাবেক প্রধান মন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তরুণ্যের অহংকার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে রাজপথে অবস্থান নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুল ইসলাম, মহানগর ছাত্রদলের সাবেক সমবায় বিষয়ক সম্পাদক নোমান মাহমুদ কাউসার, সহ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সিকন্দর ইসলাম, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক জুয়েল আহমদ, ছাত্রদল নেতা আব্দুর রশিদ, জেলা ছাত্রদলের কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইমরানুল ইসলাম জাসিম, জেলার সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নুরুল আমিন, জেলার সদস্য নুরুল ইসলাম রুহুল, সহ প্রচার সম্পাদক ঝলক আচার্য্য, মহানগর ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সানার মিয়া সাকিব, সাবেক স্কুল বিষয়ক সম্পাদক ভুলন কান্তি তালুকদার, ল কলেজ ছাত্রদল নেতা আবু ইয়ামিন চৌধুরী, সহ অর্থ সম্পদাক ইমরান আহমদ সেতু,  সহ সমাজ সেবা সম্পাদক আব্দুস সালাম, কাউসারুজ্জামান চৌধুরী, মাসুম আহমদ সাফিন, আরিফুল ইসলাম বাবু, শ্যামল আহমদ, সহ যোগাযোগ সম্পাদক শাহজাহান চৌধুরী মাহি, আহমেদ আল আমিন,  ছাত্রদল নেতা শিহাব আহমদ, সেলিম আহমদ সাগর, মনির আহমদ, আবুল হোসেন, সোহেল আহমদ, মেহেদী হাসান রনি, দেলওয়ার হোসেন লিজু, আশরাফ আহমদ, আল আমীন হোসেন, আমজাদ হোসেন নাজিমুদ্দিন,  আব্দুর রাহিম রাহি, আহমেদ রুবেল শান্ত, মোহাম্মদ শফিকুর রহমান, মিনহাজ উদ্দিন, সৌরভ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ জুন ২০১৭/ প্রেবি/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন