আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

পথ শিশুদের নিয়ে ফরচুন ফ্যামিলি সোসিয়্যাল অর্গানাইজেশনের ইফতার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৯ ২০:০৮:২২

সিলেট :: মেট্রোপলিটন ইউনিভার্সিটির এলএলবি ৩৫তম ব্যাচ ও ইংরেজি ৩৭তম ব্যাচের একঝাঁক উদ্যোমী শিক্ষার্থীদের নিজস্ব অর্থায়নে অসহায় পথশিশু, গরীব ও মেহনতি মানুষের কল্যানে কাজ করার লক্ষ্যে গঠিত ফরচুন ফ্যামিলি সোসিয়্যাল অর্গানাইজেশনের উদ্যোগে সোমবার নগরীর কেন্দ্রীয় শহিদ মিনারে পথশিশুদের নিয়ে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিভূতি  ভূষন বানার্জী, তরূন ব্যবসায়ী আদনান হোসেন শিমুল সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে প্রায় ৩ শতাধিক পথশিশুদের মধ্যে ইফতার বিতরণ করা হয়।

সভাপতির বক্তব্যে সংগঠনের প্রধান উদ্যোক্তা আবু শামস মোহাম্মদ ফাহিম বলেন- আমরা মূলত পথশিশুদের নিয়ে কাজ করতেই এই সংগঠনের যাত্রা শুরু করেছি। আমরা চাই এই পথশিশুদের ভবিষ্যত সুন্দর হোক। এরা ও তো আমাদের ভাই-বোন, এরা কেন সুবিধাবঞ্চিত হবে। আমরা চাইলে কি এদের মুখে হাসি ফুটাতে পারি না? তিনি আরো বলেন, আমরা সিলেটের মদিনা মার্কেটে একটি স্কুল করতে যাচ্ছি। এই স্কুলে পথশিশুরা পড়াশুনার সুযোগ পাবে। স্কুলের যাবতীয় খরচ আমাদের এই সংগঠন থেকেই বহন করব। পথ শিশুদের খারাপ কাজ থেকে দূরে রাখার দায়িত্ব আমাদের। তিনি আরো জানান- পথশিশু ছাড়াও সিলেট নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে একটি ভোলেন্টিয়ার কমিটি গঠন করা হবে। বিভিন্ন সামাজিক কাজেও এই সংগঠনটি অংশগ্রহণ করে যাবে বলে জানান তিনি।

এছাড়াও সংগঠনের অন্যান্য সদস্যরা হচ্ছেন- ইউনুস আহমেদ, এ এস শুভ, ফেরদৌস ওয়াহিদ, কাঞ্চন ভট্ট্যাচার্যী, আই এইচ মাহদী, আজমিন ফারাবী, নুর নাহার ডেইজি, শাহারান হাবীবা চৌধুরী পিয়া, শুক্তা আক্তার হেনা, ফৌজিয়া হেলি, তামান্না এলাহি তাবাসসুম, পূজা বৈধ্য, শাফাত আহমেদ, জুবায়ের আহমেদ।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৭/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন