আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ঈদকে সামনে রেখে দক্ষিণ সুরমায় বেপরোয়া ছিনতাইকারীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-২০ ০০:৩১:৩৭

নিজস্ব প্রতিবেদক :: আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সিলেটের দক্ষিণ সুরমা এলাকায় বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারীরা। গত কয়েকদিনে দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকাতে একাধিক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। যার বেশীরভাগই মোটর সাইকেলের মাধ্যমে। আর এ ব্যপারে পুলিশের কাছে অভিযোগ দেওয়া হলেও এখন পর্যন্ত ছিনতাই রোধে তেমন কোন পদেক্ষেপ নিতে পারেনি তারা।

ছিনতাইয়ের শিকার লোকজন ও এলাকাবাসী সুত্রে জানা যায়- মুলত ঈদকে সামনে রেখেই এসব ছিনতাইয়ের ঘটনা ঘটছে। যার শিকার হচ্ছেন সিলেটের বিভিন্ন স্থান থেকে ঈদের বাজার করতে সিলেটে আসা লোকজনরা। তবে বাদ পড়ছেন না স্থানীয় লোকজনও। গত কদিনে যে কয়টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে সবগুলোই ছিল মোটর সাইকেলের মাধ্যমে করা।

জানা যায়- সোমবার ভোর সাড়ে ৬টায় দক্ষিণ সুরমার ট্যাকনিক্যাল রোড দিয়ে মোটর সাইকেলযোগে যাচ্ছিলেন বিদ্যুৎ বিতরণ বিভাগ-৩ এর এক কর্মকর্তা সিরাজুল ইসলাম চৌধুরী। ট্যাকনিক্যাল রোডে ব্রীজের নিচে আসামাত্র দুটি মোটরসাইকেলে চারজন যুবক তার গতিরোধ করে এবং তাকে ছুরিকাঘাত করে তার মোটর সাইকেল, নগদ টাকা, মোবাইল ও জরুরী কাগজপত্র নিয়ে যায়।

সোমবার সন্ধ্যায় বিয়ানীবাজারের পারভেজ মিয়া তার ত্রীকে নিয়ে  শপিং করতে সিলেটে আসেন।  সন্ধ্যা ৭টার দিকে কদমতলী এলাকায় বাস থেকে নেমে কিছুদুর আগাতেই দুটি মোটরসাইকেলে কয়েকজন যুবক তাদের আটকায়। এসময় তার স্ত্রীর গলার চেইন, তাদের ব্যবহৃত মোবাইল ও  সাথে থাকা জিনিষপত্র নিয়ে যায়।

এ ব্যপারে দক্ষিণ সুরমা থানার ওসি হারুনুর রশীদ বলেন- ট্যাকনিক্যাল রোড এলাকার ছিনতাইয়ের ঘটনা তিনি খবর পেয়েছেন। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার জন্য চিরুনি অভিযান চলছে। তবে কদমতলী এলাকার ছিনতাইয়ের কোন খবর তিনি পাননি।

দক্ষিণ সুরমা এলাকার পরিবহণ শ্রমিক জব্বার মিয়া বলেন- গত পাঁচদিন ধরে দক্ষিণ সুরমার একাধিক স্থানে ছিনতাইর ঘটনা ঘটছে। ঘটনায় জড়িতদের ব্যপারে পুলিশের ভুমিকা দুর্বল হওয়াইয় কোনভাবেই ছিনতাইয়ের ঘটনাগুলো বন্ধ হচ্ছে না।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুন ২০১৭/এনকেপি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন