আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিয়ানীবাজার পৌরসভার ৪৬ কোটি ৫০ লক্ষ টাকার বাজেট ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-২০ ০২:২৬:০৫

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধি :: বিয়ানীবজার পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৪৬ কোটি ৫০ লক্ষ ২৮ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার নব নির্বাচিত মেয়র আব্দুস শুকুর সোমবার বিয়ানীবাজার পৌরশহরের একটি কমিউনিটি সেন্টারে  এ বাজেট ঘোষণা করেন।

ঘোষিত বাজেটে মোট আয় দেখানো হয়েছে ৪৬ কোটি ৫০ লক্ষ ২৮ হাজার টাকা । মোট ব্যয় ধরা হয়েছে ৪৬ কোটি ১৫ লক্ষ ৮০ হাজার টাকা এবং উদ্বৃদ্ধ রাখা হয়েছে ৩৪ লক্ষ ৪৮ হাজার টাকা। মোট আয়ের মধ্যে রাজস্ব খাতে ৪১ কোটি ৯০ লক্ষ ৫০ হাজার টাকা এবং উন্নয়ন খাতে আয় ৪২ কোটি ৩১ লক্ষ ২৩ হাজার টাকা দেখানো হয়েছে। মোট ব্যয়ের মধ্যে রাজস্ব ব্যয় ৩৯ কোটি ৫৬ লক্ষ ০৫ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় ৪২ কোটি ২০লক্ষ ১৫ হাজার টাকা।

বাজেট বক্তৃতায় পৌরসভার মেয়র শুকুর বলেন, শুন্য হাতেই বিয়ানীবাজার পৌরসভার দায়িত্ব নিয়েছি। যার কারনে বহুবিদ সমস্যায় আক্রান্ত পৌরসভার উন্নয়ন কাজে পুরোপুরি হাত দিতে পারিনি। মেয়র আরো বলেন, পৌরসভা এখনো বি গ্রেডভুক্ত থাকায় আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, শীঘ্রই বিয়ানীবাজার পৌরসভা এ গ্রেডে উন্নীত হওয়ার পাশাপাশি পৌরবাসী কাঙ্খিত সেবা গ্রহণ করতে পারবেন।

এসময় বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন আদায়ের সংগ্রামে প্রবাসীদের অগ্রনী ভুমিকাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন মেয়র মো. আব্দুস শুকুর।

বাজেট ঘোষণা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজেলা পরিষদের  চেয়ারম্যান আতাউর রহমান খান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান, বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্তী, বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ময়নুল হক, শিক্সাবিদ লায়ন মতিউর রহমান, সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম,বিয়ানীবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি শামছুল হক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সালেহ আহমদ বাবুল,  শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর এমাদ আহমদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর ছয়ফুল আলম, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দিন, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আকছার হোসেন, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নাজিম উদ্দিন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সরাজ উদ্দিন,  ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মিছবাহ উদ্দিন, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল কাইয়ুম,  ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রহমান আফজল, সংরক্ষিত মহিলা আসনের ১, ২ ও ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মরিয়ম বেগম, ৪,৫ ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মালেকা বেগম, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রুশনা বেগম।

এসময় বিয়ানীবাজার পৌরসভার নাগরিকবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুন ২০১৭/এসএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন