আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে মেয়র পদে নির্বাচনী দৌড়ে বিএনপির চার নেতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৭-১৫ ০০:০৬:২২

নিজস্ব প্রতিবেদক :: আগামী বছরের শুরুর দিকে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পরবর্তী নির্বাচন আয়োজনের তোড়জোড় চালাচ্ছে নিবার্চন কমিশন। নির্বাচনের বেশ কিছুটা সময় বাকি থাকলেও বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীরা এখন থেকেই নির্বাচনী ট্র্যাকে ওঠে পড়েছেন। দলটির অন্তত চার নেতা আছেন মেয়র পদে দলীয় মনোনয় পাওয়ার দৌড়ে। সিসিকের আগামী নির্বাচন দলীয় প্রতীকে হবে, এজন্য সম্ভাব্য প্রার্থীরা দলের হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

২০১৩ সালের ১৫ জুন সিসিকের সর্বশেষ নির্বাচনে আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী ও টানা দুইবারের মেয়র বদর উদ্দিন আহমদ কামরানকে পরাজয়ের স্বাদ পাইয়ে মেয়র নির্বাচিত হন বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। সিসিকের আগামী নির্বাচনেও বিএনপি থেকে মনোনয় পাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন তিনি। মেয়র নির্বাচিত হওয়ার পর কিবরিয়া হত্যার ঘটনায় দুটি মামলায় প্রায় দুই বছর তাকে কারাগারে কাটাতে হয়েছে। সরকারের হাতে ‘নির্যাতিত’ হিসেবে দলের নেতাকর্মীদের কাছে বিশেষ সহানুভূতি রয়েছে আরিফের জন্য। বিএনপির হাইকমান্ডও আরিফের ব্যাপারে ‘ইতিবাচক’ বলে জানিয়েছে দলটির একটি সূত্র।

এ ব্যাপারে সিসিকের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমি মেয়র নির্বাচিত হওয়ার পর দুই বছরেও বেশি সময় দায়িত্ব পালন করতে পারিনি। নগরবাসীর প্রতি আমার যে কমিটমেন্ট তা পুরোপুরি বাস্তবায়ন করতে পারিনি। তবে আগামী দিনে মাস্টারপ্ল্যানের আওতায় নগরীকে স্বয়ংসম্পূর্ণ ও আত্মনির্ভরশীল করার চেষ্টা করবো। এজন্য দলও আমার পাশে থাকবে বলে আমি বিশ^াস করি।’

এদিকে, বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন পাওয়ার দৌড়ে আছেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং টানা তিনবারের সিটি কাউন্সিলর ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী। এসব নেতারা আগামী নির্বাচনের জন্য নিজ নিজ অবস্থান আরো শক্তিশালী করার তৎপরতা চালাচ্ছেন। স্থানীয় সকল পর্যায়ের নেতাকর্মী ছাড়াও কেন্দ্রীয় নেতাদের সাথে রাখছেন ঘনিষ্ট যোগাযোগ।

এ ব্যাপারে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, ‘১৯৯৫ সালে দল আমাকে মনোনয়ন দিয়েছিল। তখন আমি নিইনি। দলের কাছে কখনো কিছু চাইনি। এখন আমি মনে করছি, সিটি করপোরেশনে কাজ করার জন্য আমি প্রস্তুত আছি। দলের হাইকমান্ডের কাছে আমি মনোনয়ন প্রত্যাশী।’

সিলেটভিউ২৪ডটকম/১৫ জুলাই ২০১৭/শাদিআচৌ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন