আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ওসমানীনগরে হত্যা মামলায় ইউপি সদস্যসহ ১১ জন কারাগারে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৭-১৬ ১৭:২৩:৫৫

ওসমানীনগর প্রতিনিধি :: ওসমানীনগরে সৈয়দ মান্দারুকা গ্রামের মসজিদে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র (এসি) লাগানোকে কেন্দ্র করে হিরা মিয়া হত্যাকান্ডের মামলায় ১১ আসামীকে কারাগারে প্রেরণ করেছে আদালত। রবিবার সিলেট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের বিচারক নজরুল ইসলাম আসামীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে প্রেরিত আসামীরা হলেন- উপজেলার উমরপুর ইউপি সদস্য সৈয়দ মান্দারুকা গ্রামের মাসুদ আলীসহ একই গ্রামের বাসিন্দা লতিব উল্যাহ,আব্দুস শহিদ, আব্দুর রুপ, আব্দুর নুর, মাছুম মিয়া, মঞ্জব উল্যা, মনু মিয়া, আহমদ আলী, বসর আলী, বাচ্চু মিয়া।

আসামীদের কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী মনির উদ্দিন বলেন, হিরা মিয়া হত্যা মামলার আসামীদের মধ্যে ১১ জন আদালতে উপস্থিত হয়ে জামিন চাইলে বিজ্ঞ বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

প্রসঙ্গত,  দীর্ঘদিন ধরে সৈয়দ মান্দারুকা গ্রামের দুটি পক্ষের মধ্যে জায়গা সংক্রান্ত বিরোধ চলছিল। এ বিরোধকে কেন্দ্র করে গত ১০ জুন (রমজান মাসে) ইফতারের পরে গ্রামের জামে মসজিদে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র (এসি) লাগানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে সৈয়দ হিরা মিয়াসহ কমপক্ষে ১৫ জন আহত হন। সংঘর্ষের ২৪ দিন পর, গত ৪ জুলাই মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে সিলেটস্থ একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হিরা মিয়া মারা যান। এই ঘটনায় নিহতের ভাই সৈয়দ মতিন মিয়া বাদি হয়ে একই গ্রামের আব্দুল হামিদ, আব্দুল লতিব, হুমায়ুন আহমদ, সুরজান আহমদ ও হারুন আলীসহ ১৮ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জুলাই ২০১৭/রপা/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন