আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

জগন্নাথপুরে সেতু ধসে পড়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৭-১৭ ১৬:৪১:৫৩

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, জগন্নাথপুর ::   সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্মাণের দুই মাসের মাথায় একটি পাকা সেতু ভেঙে পড়ার ঘটনা তদন্তে পৃথক দুইটি কমিটি গঠন করা হয়েছে।

সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। অপর দিকে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আইনুন আক্তার পান্না, সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সিদ্দিকুর রহমান ও গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. আশরাফ উদ্দিন।

জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে অপর কমিটির সদস্যরা হলেন- জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা আবদুর রব সরকার ও পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক।

সোমবার জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ জানান, উদ্বোধনের আগেই নতুন সেতুটি ধসে পড়ার ঘটনায় উপজেলা প্রকৌশলীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে এবং কমিটিকে খুব দ্রুতই তদন্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।

অন্যদিকে সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম জানান, তদন্ত কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের প্রভাকরপুর ও হামিদপুর গ্রামের মধ্যবর্তী রাঙাখাল এলাকায় গত মার্চ মাসে এই সেতুটি নির্মাণ করা হয়।

এলাকাবাসীর অভিযোগ সঠিকমানের সিমেন্ট ও রড না দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ব্রীজ নির্মানে ব্যাপক অনিয়ম ও কারচুপি করেছে। সরকারের গ্রামীণ রাস্তায় কমবেশি ১৫ মিটার দৈর্ঘ সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৪১ লাখ টাকা ব্যয়ে এটি নির্মাণ করা হয়েছিল। সেতুটি নির্মাণের ঠিাকাদারী প্রতিষ্ঠান ছিল সিলেটের বিশ্বনাথ উপজেলার মেসার্স মাসুক টেড্রাস। এই সেতুর দৈঘ্য ছিল সাড়ে ১২মিটার। কিন্তু সেতুটি সম্প্রতি ভেঙে পড়লে

এলাকাবাসীর মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ নিয়ে জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের প্রেক্ষিতে কর্তৃপক্ষের টনক নড়ে।


সিলেটভিউ২৪ডটকম/১৭ জুলাই ২০১৭/এসএইচএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন