আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জেলা গণতন্ত্রী পার্টির কর্মী সমাবেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৭-১৭ ১৮:৫১:২৪

সিলেট :: গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী বলেছেন, দেশে ১৪ দলীয় জোটের নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সরকার ক্ষমতাসীন রয়েছে। কিন্তু পুর্ণমাত্রার একটি অসাম্প্রদায়িক-প্রগতিশীল রাষ্ট্র এবং শোষণহীন সমাজ কাঠামো এখনো গড়ে উঠেনি। তাই আপামর মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে একটি দেশপ্রেমিক সরকারের নেতৃত্বে দেশে শোষণহীন সমাজ ব্যবস্থা গড়ে তোলার রাজনৈতিক প্রক্রিয়া এগিয়ে নিতে গণতন্ত্রী পার্টির নেতা-কর্মীদের এগিয়ে আসতে হবে।

রবিবার সন্ধ্যায় নগরির তালতলাস্থ দলীয় কার্যালয়ে সিলেট জেলা গণতন্ত্রী পার্টি আয়োজিত কর্মীসমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী আইয়ুব আলীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. আরিফ মিয়া’র সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম ও গণতন্ত্রী পার্টি যুক্তরাজ্য শাখার আহবায়ক শামসুজ্জামান ঝুনু। জেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বিপুল বিহারী দে, আসাদ খান, মাছুম আহমদ, আব্দুল কুদ্দুছ সরদার, গোলজার আহমদ, চঞ্চল মাহমুদ ফুলর, অধ্যাপক প্রাণকান্ত দাস, ডা. সুভাষ কান্তি দাস, এ্যাডভোকেট আবু তালেব, জামিনুর রশীদ জাহেদ, আজিজুর রহমান খোকন, শংকর ঘোষ, খলিলুর রহমান, নিবাস বাবু, বাবুল আহমদ চৌধুরী, কালা মিয়া, আশরাফ আলী প্রমুখ।

ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী বলেন- দেশের অর্থনীতি ধ্বংসকারি রাঘব-বোয়াল ঋণখেলাপীদের তালিকা অবশ্যই জনসমক্ষে প্রকাশ করতে হবে এবং এদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি ঋণখেলাপীদের অপকর্ম ঢাকা দিতে জনগণের ট্যাক্সের টাকায় গড়ে উঠা সরকারি তহবিল থেকে ভর্তুকী বন্ধের জোর দাবি জানান। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, বন্যার্ত মানুষের জন্য দেয়া সরকারি ত্রাণ নিয়ে যারা লুটপাটের হুলি খেলায় মেতে উঠে, তারা ধিকৃত। এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে তিনি সরকারের প্রতি আহবান জানান। তিনি সাধ্যানুযায়ী বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে গণতন্ত্রী পার্টির নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

প্রধান বক্তা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, এ কথা সত্য যে, দেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতাসীন। কিন্তু সত্যিকার অর্থে সুশাসন নেই। বেড়েছে দুর্নীতি ও লুটপাট। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দুর্বলতার কারণে মুনাফালোভী অসাধু ব্যবসায়ীরা অন্যায়ভাবে চালের দাম বৃদ্ধি করে বন্যার্ত মানুষের দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। অথচ কর্তৃপক্ষ নির্বিকার। এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। তিনি দলে তারুণ্যের সমাবেশ ঘটাতে গণতন্ত্রী পার্টির সহযোগী ছাত্র সংগঠন ‘জাতীয় ছাত্র ঐক্য’ গড়ে তোলার আহবান জানান।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটে গণতন্ত্রী পার্টি ১০টি আসন দাবি করবে। এরমধ্যে সিলেট বিভাগের সুনামগঞ্জ-৩ (দিরাই-শাল্লা)’র আসনটি অবশ্যই থাকবে। এ ব্যাপারে দলীয় নেতৃত্বকে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুলাই ২০১৭/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন