আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বড়ভাগা সেতু নির্মাণসহ সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক সংস্কার হবে: এমপি সামাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১১ ০০:৫০:২২

বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী। সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আবদাল মিয়া।

উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর, মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. রেফা বেগম, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম জালাল উদ্দিন, বালাগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাসসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় উপজেলার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে আলোচনা করা হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী বালাগঞ্জবাসীর স্বপ্ন প্রত্যাশা পূরণের ব্যাপারে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন কার্যক্রমকে আর গতিশীল করতে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের দিক-নির্দেশনা প্রদান করেন। বালাগঞ্জ উপজেলাবাসীর প্রাণের দাবি সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক সংস্কার ও প্রশস্তকরণ, সড়কের শেষ প্রান্তে বালাগঞ্জ উপজেলা সদরে বড়ভাগা নদীতে ‘বালাগঞ্জবাসীর স্বপ্নের সেতু’ নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের ব্যাপারে বক্তৃতাকালে তিনি বলেন, ৭২কোটি টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক সংস্কার করা হবে। সড়কের স্থায়ীত্ব বজায় রাখতে হাট-বাজারসমুহ এবং জলাবদ্ধতা প্রবণস্থানে আরসিসি করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের চলতি মেয়াদেই উপজেলা পরিষদের তত্ত্বাবধানে সড়কের শেষ প্রান্তে বড়ভাগা নদীতে ২ কোটি টাকা ব্যয়ে বালাগঞ্জবাসীর স্বপ্নের বড়ভাগা সেতু নির্মাণ হবে। আগামী শুকনো মৌসুমে সড়কের কাজ শুরু হবে এবং সেতু নির্মাণের ব্যাপারে বালাগঞ্জ উপজেলা পরিষদের তত্ত্বাবধানে ইতোমধ্যে নক্সা প্রণয়ন সম্পন্ন হয়েছে। প্রস্তাবিত সেতুর দু’প্রান্তে সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অবস্থান রয়েছে। তাই সেতু নির্মাণের ব্যাপারে ওই দু’টি কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে বড়ভাগা সেতুর আনুষঙ্গিক কার্যক্রম গতিশীল হবে। সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী নির্মিতব্য সেতুর প্রস্তাবিত নকশা পর্যালোচনা শেষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

সিলেটভিউ২৪ডটকম/১১ আগস্ট ২০১৭/জেআরজে/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন