আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বদলে যাচ্ছে চুনারুঘাট!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৩ ০০:০৭:১২

এহতেরামুল হক সোহাগ, চুনারুঘাট সংবাদদাতা :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরার ব্যতিক্রমধর্মী উদ্যোগে চিরচেনা চুনারুঘাট শহর বদলে যাচ্ছে। পুরাতন এই শহরটিতে প্রতিদিন উপজেলার অন্তর্ভুক্ত ১০টি ইউনিয়ন থেকে আসা হাজার হাজার মানুষ ভুগতেন মানবসৃষ্ট যানজটে। যানজটে ঘন্টার পর ঘন্টা চলে যেত দোকান পাটের অবৈধভাবে বাজারের জায়গা দখলের কারনে। সৃষ্টি হত যানজট, অপচয় হত শত শত কর্ম ঘন্টার। যানজটের কবল থেকে রেহাই পাননি স্হানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মানুষ।

অবশেষে ইউএনও সিরাজাম মুনিরার বিশেষ ভুমিকা ও মানবিক তৎপরতায় হাজার হাজার মানুষের ঢল নামে আজকের যানজট ও অবৈধ দোকান উচ্ছেদ বিরোধী র্যালী ও পথসভায়।

শনিবার সকালে আয়োজিত র্যালীতে স্হানীয় সংসদ সদস্য এড. মাহবুব আলী, ইউএনও সিরাজাম মুনিরা, সিনিয়র এএসপি (মাধবপুর সার্কেল) এএসএম রাজু আহমেদ, সহকারী ভুমি কমিশনার তাহমিনা বেগম, চুনারুঘাট থানা অফিসার ইনচার্জ আজমিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদারসহ প্রমুখ ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।

সফল এই যানজট বিরোধী র্যালি পরবর্তী পথসভায় সাংসদ এড মাহবুব আলী বলেন, এতিহ্যবাহী এই চুনারুঘাট শহর অনেক দিন যাবৎ যানজটের কবলে ছিল। শহরের যানজটের ছোবল থেকে আমি নিজেও ছাড় পাইনি। আমার মনে হয় আজ এই বিশেষ উদ্যোগে চুনারুঘাটবাসী পুরাতন এই সমস্যা থেকে মুক্ত হল।

পথসভায় বক্তব্য রাখেন, উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান উবাহাটা কুদ্রতীয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, অধ্যক্ষ আবু নাসের, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটন, সিলেটভিউ২৪ডটকমের সংবাদদাতা ও প্রভাষক এহতেরামুল হক সোহাগসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০১৭/এহসো/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন