আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বালাগঞ্জের বেতরী নদীতে সিমেন্টবাহী নৌকাডুবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৩ ১১:২৫:০৫

মো. জিল­ুর রহমান জিলু, বালাগঞ্জ প্রতিনিধি :: বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের বেতরী নদীতে সিমেন্টবাহী একটি নৌকাডুবির সংবাদ পাওয়া গেছে। শনিবার বিকাল ৪টার দিকে এ ঘটনাটি ঘটেছে। এতে কোন প্রাণহানি না হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত নৌকার সন্ধান পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট এলাকাবাসী এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার বিকালে ফেঞ্চুগঞ্জ উপজেলার দনারাম নয়াবাজার থেকে ৪বস্তা সিমেন্ট নিয়ে বালাগঞ্জ উপজেলার মৈষাশী গ্রামের দু’ব্যক্তি তাদের বাড়ির উদ্দেশ্যে নদীপথে নৌকাযোগে রওয়া হন। তিব্র স্রোতের কারণে নৌকাটি পথিমধ্যে বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলার সংযোগস্থল নয়াবাজারে বেতরীনদীতে স্থানীয় পাকা ব্রিজের সাথে আঘাতপ্রাপ্ত হয়। এ সময় নৌকাটি তাৎক্ষণিক সিমেন্টসহ পানিতে তলিয়ে যায়। অবশ্য যাত্রীরা তীরে উঠতে সক্ষম হন।

নৌকাডুবির সংবাদ পেয়ে এলাকার বিপুল সংখ্যক উৎসুক লোক নৌকাডুবির ঘটনাস্থলে উপস্থিত হন। তাৎক্ষণিক স্থানীয় ডুবুরীরা ব্যাপক অনুসন্ধান শুরু করেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কুশিয়ারা নদীর ঢলের পানির তিব্র স্রোতের কারণে নৌকা উদ্ধার করা সম্ভব হয়নি। তাছাড়া টানা বর্ষণের কারণেও উদ্ধার তৎপরতা বাধাগ্রস্ত হয়েছে।

রাতে এ বিষয়ে আলাপকালে অনুসন্ধান তৎপরতার প্রত্যক্ষদর্শী বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি এমএ মতিন বাদশা গতরাত পর্যন্ত নৌকা উদ্ধার না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৭/ জেআরজে/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন