আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারে-৩ আসনে আ. লীগের মনোনয়ন চান আব্দুল মালিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৩ ২০:২৩:১১

মৌলভীবাজার প্রতিনিধি :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন চান সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল মালিক তরফদার (সুয়েব)।

বেশ ক'দিন ধরে আব্দুল মালিক তরফদার (সুয়েব) এর অনুসারীরা ও দলীয় নেতাকর্মীরা তার পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা শুরু করেছেন। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে শুভাকাঙ্খিদের মধ্যে প্রার্থী হওয়ার দাবি জোরালো হচ্ছে। আর যাচাইও করছেন ভোটারদের কাছে তার জনপ্রিয়তা।

বহু গুণের অধিকারী ক্ষমতাশীল দলের জনপ্রিয় এ নেতা, বিভিন্ন সময়ে দেশ ও দলের জন্য জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন করেছেন। সাবেক এই ছাত্র নেতা ১৯৮৪ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর ১৯৮৬সালে নির্বাচিত হন মৌলভীবাজার সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি। ১৯৮৬ থেকে ৮৮ সালে ছিলেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এরপর আওয়ামী যুবলীগের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক, নিউ ইয়র্ক সিটি আওয়ামীলীগের প্রচার সম্পাদক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাউদাম্পটন শাখার সভাপতি দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ মৌলভীবাজার জেলা শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও নিজ মাতা মরহুমা হাবিবুননেছার নামে প্রতিষ্ঠা করেছেন হাবিবুনন্নেছা ট্রাষ্ট ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, স্কুল, ও দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে নিয়মিত সাহায্য/সহযোগীতা প্রদান সহ বন্যা/শীত ইত্যাদি ক্ষেত্রে দুঃস্থদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

আব্দুল মালিক তরফদার (সুয়েব) ১৯৮২ সনে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৫ সনে মৌলভীবাজার সরকারী কলেজে থেকে এইচএসসি পাশ করার পর ১৯৮৭ সনে মৌলভীবাজার সরকারী কলেজ থেকে বি.কম ডিগ্রি অর্জন করেন। এরপর যুক্তরাষ্ট্রের সিয়াটল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর অব বিজনেস এডমিনিশষ্ট্রেশন (বিবিএ) ডিগ্রি অর্জন করেন। নানা কারণে মৌলভীবাজার জেলায় আলোচিত জনপ্রিয় এ নেতা এলাকাবাসীর উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

অভিমত জানতে যোগাযোগ করলে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শেখ হাসিনার নেতৃত্বে মৌলভীবাজার-৩ আসনকে আধুনিক ও মডেল এলাকা হিসেবে বাংলাদেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করতে চাই। জননেত্রীর সযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয়ের হাতকে শক্তিশালী করার জন্য নতুন প্রজন্মকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৭/ওফানা/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন