আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে যুগপূর্তি উপলক্ষে মণিপুরীদের দিনব্যাপী জন্মাষ্টমী উৎসব সোমবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৮-১৩ ২০:৩২:৫২

সিলেট :: সিলেট বিভাগীয় সদরে মণিপুরী জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপনের একযুগ পূর্তি আজ সোমবার। এ উপলক্ষে দিনব্যাপী ভক্তি, প্রার্থনা ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে এবারের জন্মাষ্টমী মহোৎসব পালনের উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

শ্রী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসব পালনের একযুগ পূর্তি উপলক্ষে সোমবার সকাল ৮টায় নগরীর মাছিমপুরস্থ ঐতিহাসিক মন্দির থেকে শুরু হবে নগর পরিক্রমা। নগর পরিক্রমা উদ্বোধন করবেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং কেন্দ্রীয় নেতা বদর উদ্দিন আহমদ কামরান।

নগর পরিক্রমা শেষে সকাল ১১টায় মাছিমপুরস্থ মন্ডপে অনুষ্ঠিত হবে পবিত্র গীতা পাঠ। পাঠ করবেন পন্ডিত রায়মোহন সিংহ, বিকেল ৩টায় মণিপুরী ভাষা, ইতিহাস, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হবে ক্যুইজ প্রতিযোগিতা।

পরিচালনা করবেন বিষ্ণুপ্রিয়া মণিপুরী ডক্টরস  এসোসিয়েশনের আহ্বায়ক ডা. পরেশ চন্দ্র সিংহ। সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে সন্ধ্যারতি। সন্ধ্যা ৭টায় মণিপুরী জন্মাষ্টমী উদযাপন পরিষদের একযুগপূর্তি উপলক্ষে প্রদর্শিত হবে প্রামাণ্য চিত্র ‘যুগাবতার স্মরণে এক যুগ’।

সন্ধ্যা ৭টায় শুরু হবে গুণীজন সংবর্ধনা ও আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী। এতে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেটের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক(উপ সচিব) দেবজিৎ সিংহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি প্রতাপ চন্দ্র সিংহ ও মণিপুরী মহারাসলীলা সেবা সংঘের সভাপতি প্রকৌশলী যুগেশ্বর চ্যাটার্জ্জী।

রাত ৯টায় শুরু হবে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করবেন বেতার ও টেলিভিশনের শিল্পী সুনীতি সিনহা ছাড়াও স্থানীয় শিল্পীবৃন্দ। রাত ১২টা ১ মিনিটে পার্থসারথী ভগবান শ্রী শ্রী কৃষ্ণের আবির্ভাব স্মরণে শঙ্খ-উলুধ্বনিসহ বিশেষ পূজার্চ্চনা ও প্রার্থনার মধ্যদিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে। উল্লেখ্য, ২০০৬ সাল থেকে সিলেট বিভাগীয় সদরে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বর্ণাঢ্য আয়োজনে জগতপ্রভু ভগবান শ্রী শ্রী কৃষ্ণের জন্মোৎসব পালন করে আসছে মণিপুরী জন্মাষ্টমী উদযাপন পরিষদ সিলেট বিভাগীয় কমিটি।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৭/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন