আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

‘সিলেট ডায়াবেটিক হাসপাতালের পরীক্ষা পদ্ধতি ও মান নিয়ন্ত্রণে আমি অবিভূত’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৩ ১৪:২৯:২২

সিলেট ::  বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রকল্প পরিচালক (ল্যাব) অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী বলেছেন, বাংলাদেশ ডায়াবেটিক সমিতি অধিভূক্ত বিভিন্ন জেলায় ডায়াবেটিক সমিতি কর্তৃক পরিচালিত ডায়াবেটিক হাসপাতালের ল্যাবরেটরীতে পরীক্ষা পদ্ধতি, পরীক্ষার মান যাচাই এবং পরীক্ষার মান উন্নতকরণের জন্য আমি নিজে দায়িত্ব নিয়ে দেশের সকল ডায়াবেটিক হাসপাতালে ছুটে যাচ্ছি, যাতে করে সংশ্লিষ্ট সকলের নিকট বিষয়টি স্পষ্টভাবে তুলে ধরতে পারি। কারন সঠিক ভাবে রোগ নির্ণয় করতে না পারলে সঠিক চিকিৎসাসেবা প্রদান সম্ভব নয়। সিলেট ডায়াবেটিক সমিতির ব্যবস্থাপনা পর্ষদ, অত্র হাসপাতালের চিকিৎসকবৃন্দ ও ল্যাবরেটরীতে কর্মরত সকল কর্মচারীর কর্মতৎপরতা দেখে আমি আনন্দিত। এই হাসপাতালের পরীক্ষা পদ্ধতি ও মান নিয়ন্ত্রণে আমি অবিভূত।    

বুধবার সকাল সাড়ে ৮টায় হাসপাতালের ল্যাবরেটরী পরিদর্শন শেষে সিলেট ডায়াবেটিক সমিতির সভাকক্ষে সমিতির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ ও হাসপাতালের চিকিৎসকবৃন্দের সাথে অনুষ্ঠিত মত বিনিময়কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, সিলেট ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসাসেবা এবং ল্যাবরেটরীতে পরীক্ষা পদ্ধতি ও পরীক্ষার মান নিয়ন্ত্রণের ধারা অব্যাহত রাখতে পারলে এ ল্যাব এর সম্ভাবনা উজ্জল।

তিনি হাসপাতালের ল্যাবরেটরী আরো উন্নত ও গতিশীল করতে হাসপাতাল কর্তৃপক্ষকে বিশেষ পরামর্শ প্রদান করেন।

উক্ত মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি আ.ফ.ম. কামাল এডভোকেট, ডা. মোঃ আলতাফুর রহমান, সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সদস্য ডা. আজিজুর রহমান, সিভিল সার্জন হিমাংশু লাল, হাসপাতালের তত্বাবধায়ক ডা. এ.জেড মাহবুব আহমদ, আবাসিক চিকিৎসক ডা. ললিত মোহন নাথ সহ সকল চিকিৎসকবৃন্দ, সমিতি ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ সেপ্টেম্বর ২০১৭/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন