আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এমসি কলেজে চিত্রধারণ সম্পন্ন হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'আরশি'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৩ ১৬:৩১:১২

এমসি কলেজ প্রতিনিধি ::    সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এমসি কলেজের বিভিন্ন লোকেশনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'আরশি'র চিত্রধারণের কাজ সম্পন্ন হয়েছে। 

বুধবার সকাল ৮ থেকে শুরু হয়ে ৪টা পর্যন্ত সম্পন্ন হয় এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের চিত্রধারণের কাজ।

এমসি কলেজের ইংরেজি তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও তরুণ নির্মাতা রুহেল বিন ছায়েদের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হচ্ছে 'আরশি'।

স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্র নির্মাণে সার্বিক দিক নির্দেশনায় রয়েছেন নির্মাতা ফয়সাল খলিলুর রহমান। ভিডিওগ্রাফি ও ফটোগ্রাফি বিষয়ক দেশের জনপ্রিয় ক্যাম্পাস সংগঠন কাকতাড়ুয়ার সার্বিক প্রযোজনা ও সহায়তায় নির্মিত হচ্ছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। 

সমাজের একটি বাস্তব দিক নিয়ে গল্প ফুটিয়ে তোলা হয়েছে এই চলচ্চিত্রে।

নির্মাতা রুহেল বিন ছায়েদ জানান, 'ভীষণ রোমাঞ্চিতবোধ করছি কাজটি করতে গিয়ে। সত্যি বলতে, আমার অনেক দিনের স্বপ্ন ছিলো চলচ্চিত্র নির্মান করার। এ কাজের মাধ্যমে আমার স্বপ্ন অনেকটা সত্যি হতে চলেছে ভেবে ভালো লাগছে।'

কাকতাড়ুয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রুহেল বলেন, 'কাকতাড়ুয়া ও ফয়সাল ভাইয়ের সহযোগিতা না থাকলে কাজটা আমার জন্য কঠিন হয়ে যেতো। তাদের দিক নির্দেশনায় দর্শক ভালো একটি কাজ উপহার পাবে বলে আমার বিশ্বাস। '

এ চলচ্চিত্র খুব শিগগীর প্রদর্শনী হবে কাকতাড়ুয়ার একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতায়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব ও ফেইসবুকেও দর্শকরা এটি উপভোগ করতে পারবেন।

'আরশি' স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন সামিয়া শিমু, ইয়ামিন ওসমান, রুহেল বিন ছায়েদ, সৌমিক আহমদ, রাফসান আল তানভীর, আলম তালুকদার, অনুপ সরকার, আমিনা আক্তার, সুরঞ্জন দাস, নিয়াজ আহমদ, মাহবুব ইমন, উত্তম কাব্য, সাইফুল আহমদ।

চলচ্চিত্রটি নির্মানে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন এম নজরুল ইসলাম, নাহিদা আক্তার, মিজানুর রহমানসহ পুরো কাকতাড়ুয়া ইউনিট।

সিলেটভিউ২৪ডটকম/১৩ সেপ্টেম্বর ২০১৭/এইউএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন