আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে নবীগঞ্জ দারুচ্ছুন্নাহ মাদরাসায় মিছিল-সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৪ ০০:২০:৩৫

সিলেট : মায়ানমারে নিরীহ রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছেন জকিগঞ্জ উপজেলার নবীগঞ্জ দারুচ্ছুন্নাহ ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

বুধবার বেলা ২টার দিকে মাদরাসা থেকে মিছিলটি বের হয়ে স্থানীয় নবীগঞ্জ কদুরবাজার ঘুরে পুণরায় মাদরাসায় এসে শেষ হয়। পরে মাদরাসায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, মায়ানমার সরকার ও বৌদ্ধ সন্ত্রাসীরা আরাকান রাজ্যের মুসলমানদের উপর বর্বর নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে। তাদের একটাই উদ্দেশ্য আরাকান রাজ্য থেকে মুসলমানদের তাড়িয়ে দেয়া। দীর্ঘদিন ধরে মায়ানমারে মানবতাবিরোধী গণহত্যা চললেও জাতিসংঘ কার্যকর কোন পদক্ষেপ নিচ্ছে না। অবিলম্বে গণহত্যা ও নির্যাতন বন্ধে জাতিসংঘকে কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানান বক্তারা।

এছাড়া মায়ানমার সরকারের এই বর্বর কর্মকান্ডের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে প্রতিবাদমূখর হওয়ার আহ্বান জানানো হয়।

মাদরাসার সুপারিনটেনডেন্ট হাফিজ ফারুক আহমদের সভাপতিত্বে ও আবদুস সালাম আজাদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন মাদরাসার শিক্ষক মো. আবুল কালাম, মো. আবদুর রহমান,  মো. আবদুল খালিক, মো. মাসুম আহমদ, মো. নিজাম উদ্দিন, বারঠাকুরী ইউনিয়ন তালামীযের সভাপতি  আবদুল মুকিত, মাদরাসার ছাত্র মাহবুবুর রহমান প্রমুখ।

সভা শেষে মায়ানমার সরকারের নির্যাতন থেকে রোহিঙ্গাদের রক্ষায় মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন মাদরাসার সুপারিনটেনডেন্ট হাফিজ ফারুক আহমদ।

সভায় অসহায় রোহিঙ্গাদের জন্য বস্ত্র সংগ্রহ কর্মসূচি ঘোষনা করা হয়। মাদরাসার পক্ষ থেকে সংগৃহিত বস্ত্র পরে রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে বিতরণ করারও সিদ্ধান্ত গৃহিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ সেপ্টেম্বর ২০১৭/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন