আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মায়ানমারে গণহত্যার প্রতিবাদে সমাজ সচেতন নাগরিক সংস্থার মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৪ ১৫:২৩:২৭

সিলেট ::    সমাজ সচেতন নাগরিক সংস্থা কেন্দ্রীয় কমিটি সিলেটের উদ্যোগে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদেরকে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে নগরীর দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজ সচেতন নাগরিক সংস্থা কেন্দ্রীয় কমিটি সিলেটের সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী তৌফিক বকস লিপনের সভাপতিত্বে  এবং সংস্থার সাধারণ সম্পাদক তরুণ সমাজসেবী দিলোয়ার হোসেন রানার পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক বিশেশ্বর গোস্বামী বিষু, সিনিয়র সহ সভাপতি সবুর আহমদ চৌধুরী, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ছয়েফ খান, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ মোঃ আদিল, সাংগঠনিক সম্পাদক তরুন সংগঠক আলমগীর হোসেন, অর্থ সম্পাদক সুমন আহমদ, রাজনীতিবিদ উজ্জল রঞ্জন চন্দ্র, তরফদার জামাল, মহিলা সম্পাদিকা রহিমা বেগম, দপ্তর সম্পাদক শরীফ আহমদ, সমাজসেবক আব্দুল করিম লিটন কামালী, কার্যকরী কমিটির সদস্য এরশাদুল হক জামিল, পাবেল আহমদ, মোঃ হাদিব আহমদ, মোঃ আমিনুর প্রমুখ।

এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গাসহ ভিন্নধর্মী লোকদের উপর নির্যাতন, নিপিড়ন চলছে তা ইতিহাসের জঘন্য বর্বরতা ও গণহত্যা। বিভিন্ন গণমাধ্যমে মানুষ হত্যার দৃশ্য দেখে কোন বিবেকবান মানুষ নিশ্চুপ থাকতে পারেনা। এই হত্যাযজ্ঞ বন্ধের প্রতিবাদ করা সর্বস্তরের মানুষের নৈতিক দায়িত্ব।

বক্তারা গণহত্যা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আন্তর্জাতিকভাবে মায়ানমারে গণহত্যা বন্ধে চাপ সৃষ্টির জন্য সরকারের সক্রিয় ভূমিকা পালন করার জন্য আহবান জানান।


সিলেটভিউ২৪ডটকম/১৪ সেপ্টেম্বর ২০১৭/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন