আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

অক্সফোর্ডের ইংরেজি সাহিত্য সেমিনারে যোগ দিলেন লিডিং ইউনিভার্সিটির শিক্ষক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৪ ২০:৪২:০৩

সিলেট :: লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজরুল ইসলাম সম্প্রতি অনুষ্ঠিত অক্সফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি সাহিত্য সামার স্কুল-২০১৭ এবং ইংরেজি ল্যাঙ্গুয়েজ শিক্ষকদের সামার সেমিনার-২০১৭ এ অংশগ্রহণ করেন।

বিশ্বের ৩০টি দেশের অংশগ্রহণকারীদের মধ্যে মোহাম্মদ নজরুল ইসলাম বাংলাদেশের একমাত্র শিক্ষক যিনি আবাসিক ছাত্র হিসেবে দুটি প্রোগ্রামেই অংশগ্রহণ করেন।

ইংরেজি সাহিত্য সামার স্কুল প্রোগ্রামে তিনি Shakespeare and Politics: Then and Now, and Modernist Fiction বিষয়ে দুইটি সেমিনার করেন। মর্ডানিস্ট ফিকশন সেমিনারে তিনি জেমস জয়েস ডাবলিনার্স এর উপর একটি নিবন্ধন লিখেছিলেন। পরবর্তিতে তিনি ইংরেজি ভাষা শিক্ষকদের গ্রীষ্মকালীন সেমিনারে অংশ নেন।

সেখানে তিনি ‘Motivating the Unmotivated’, ‘Imaginative Teaching in the Creative Classroom’, ‘Transformational Leadership through Teaching’, ‘Five Key Skills for Inspirational Teacher Training’ শীর্ষক কর্মশালায় যোগ দেন।

উভয় প্রোগ্রামে সেমিনার ছাড়াও  লেকচার সেশন ও টিউটোরিয়াল সেশন ছিল। প্রোগ্রাম শেষে অংশগ্রহণকারীদের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট প্রদান করা হয়।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী ইংরেজি বিভাগের শিক্ষক সহাকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ নজরুল ইসলামকে এ কৃতিত্বের জন্য লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে অভিন্দন জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৪ সেপ্টেম্বর ২০১৭/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন