আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জবাবদিহিতার মাধ্যমে স্থানীয় সরকার আরো শক্তিশালী হবে: কামরান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৪ ২১:৪০:১৮

সিলেট :: বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের সার্বিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সরকাফা সেবা জনগণের কাছে আরো অতি সহজে কিভাবে পৌছে দেয়া যায়, সে লক্ষ্যে সরকার মাঠ প্রশাসনকে ঢেলে সাজিয়েছে। সরকারের বহুমুখী উন্নয়নের কারণে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সরকারের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কার্যক্রমকে জোরালো করতে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে জনগণের কাঙ্খিত মানসম্মত সেবা নিশ্চিত করতে হবে। এতে করে গ্রামের উন্নয়নের সাথে দেশ এগিয়ে যাবে। তিনি আরো বলেন, এ ধরনের জবাবদিহিতা মূলক অনুষ্ঠান করে স্থানীয় সরকার ব্যবস্থা আরো শক্তিশালী হবে। তিনি এই অনুষ্ঠান আয়োজন করা মোলাবাজার ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের ধন্যবাদ জানান।

তিনি বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারে ৮নং মোগলাবাজার ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্ব গ্রহণের ১ম বর্ষপূর্তি উপলক্ষে জবাবদিহিতামূলক জনগণের মুখোমুখি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তার সভাপতিত্বে এবং পরিষদের মেম্বার সেলিম আহমদ ও শামীম আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া, দক্ষিণ সুরমা কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম, লতিফা শফী চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খান, মোলাবাজার থানার ওসি আনোয়ার হোসেন, সিলেট জেলা পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য নুরুল ইসলাম ইসন, ২নং ওয়ার্ড সদস্য মতিউ রহমান মতি, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, বর্তমান সভাপতি আজমল খান, ফেঞ্চুগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাসিত টুটুল।

শামীমুল হকের কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন দউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ.এম খলিল, জালালপুর কলেজের প্রভাষক বশির আহমদ, মোগলাবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শানর মিয়া, সাধারণ সম্পাদক মহি উদ্দিন, দাউদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আহমদ হোসেন খোকন, মোগলাবাজার ব্যবসায়ী কমিটির সদস্য হিরন মিয়া, সাবেক মেম্বার নুরুল ইসলাম, নজরুল ইসলাম পংকি, ইর্শাদ আলী, আমির আলী ও জোনাব আলী, সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শায়েস্তা মিয়া, বিএনপি নেতা মতিউর রহমান দুদু, বুরহান উদ্দিন, আলী আহমদ রাজু, শাকিল আহমদ, আতিকুর রহমান, নজির আলী নজই, চেরাগ আলী, পংকি মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ছদরুল ইসলাম, সাধারণ সম্পাদক মতিউর রহমান সানি ও রুহুল আহমদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৪ সেপ্টেম্বর ২০১৭/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন