আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে হরতাল ডেকে মাঠে নেই জামায়াত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১২ ১৩:১৭:৩৮

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল ডেকে মাঠে নেই জামায়াতের কোনো নেতাকর্মী। তাই নিস্প্রাণ হরতাল অন্য দিনের মতোই যানবাহন চলাচল ও জনজীবন স্বাভাবিক রয়েছে।

দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে গ্রেফতারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারা দেশে চলছে জামায়াতে ইসলামীর হরতাল। যুদ্ধপরাধে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলাম হরতাল ডেকে দলটির নেতাকর্মীদের মাঠে দেখা না গেলেও রাজপথে রয়েছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

স্বাভাবিক রয়েছে যান চলাচল। হরতালের প্রভাব নেই সাধারণ মানুষের মধ্য। জামায়াতের ডাকা হরতালে নাশকতার আশঙ্কায় নগরীতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

নগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজর, জিন্দাবাজার, চৌহাট্রা, আম্বরখানা, মদিনা মার্কেট, ও নাইরপুল, মিরাবাজার, সোবহানিঘাট, উপশহর, হুমায়ুন রশিদ চত্বর এবং কদমতলী বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায়, যে কোনো ধরনের নাশকতা মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। এছাড়া, হরতালের সমর্থনে নগরীতে কোথাও মিছিল অথবা পিকেটিংয়ের কোনো খবর পাওয়া যায়নি।

বুধবার দুপুরে হরতালের সমর্থনে নগরীর বিভিন্নস্থানে ঝটিকা মিছিলের দাবি করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। তবে, এ হরতাল প্রত্যাখ্যান করে বিভিন্নস্থানে হরতাল বিরোধী মিছিল করেছে ছাত্রলীগ ও  বিভিন্ন সংগঠন।

আগের হরতালগুলোতে দূরপাল্লার বাস চলাচল না করলেও আজকের হরতালে কদমতলী বাসস্ট্যান্ড থেকে নির্দিষ্ট সময়েই ছাড়ছে দূরপাল্লার বাস। তবে যাত্রী কিছুটা কম।

উল্লেখ্য যে, উল্লেখ্য যে, দলের আমির, নায়েবে আমির ও সেক্রেটারি জেনারেলকে গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে হরতাল ডেকেছে যুদ্ধপরাধে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলামী। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতালের কথা জানানো হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১২অক্টোবর২০১৭/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন