আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বালাগঞ্জে মামলার ভয়ে পুরুষশূন্য এলাকা পরিদর্শনে শফিক চৌধুরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১২ ১৫:৩৭:২১

রনিক পাল, ওসমানীনগর প্রতিনিধি :: বালাগঞ্জের দুটি গ্রামের রক্তক্ষয়ী সংর্ঘষের জেরে একজন নিহতের ঘটনায় মামলার ভয়ে পলাতক গ্রামবাসীকে ফিরে আসার আহবান জানিয়েছে শফিকুর রহমান চৌধুরী। তিনি বুধবার সকালে পূর্ব পৈলনপুরের কিত্তে জালালপুর ও ঐয়া গ্রাম পরিদর্শন কালে উপরোক্ত আহবান জানান।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুর রহমানের উপস্থিতিতে এ সময় বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদীপ সিংহ ও বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম জালাল উদ্দিন মামলার এজাহার ভূক্ত আসামী ছাড়া আর কাউকে হয়রানী করা হবে না বলে প্রতিশ্রুতি দেন।

শফিকুর রহমান চৌধুরী বলেন, উক্ত দুই গ্রামের পুরুষরা মামলার ভয়ে এলাকাশূন্য থাকায় চলতি তাদের ধানী জমি ফাঁকা পড়ে আছে, ব্যবসা প্রতিষ্ঠানগুলোও বন্ধ। এছাড়া এ এলাকা বন্যাক্রান্ত থাকায় এমনিতেই পরিবারগুলোতে অভাব বিরাজ করছে। পুরুষরা এলাকায় না থাকায় তাদের আর্থিক উপার্জনও ব্যহত হচ্ছে। মহিলাদের মধ্যে বিরাজ করছে তীব্র আতংক। যারা মামলায় জড়িত নন তারা এলাকায় এসে স্বাভাবিক জীবন শুরু করলে চলতি বোরা ফসল ঘরে তোলা সম্ভব হবে। পাশাপাশি ব্যবসাসহ আর্থিক উপার্জনের নিশ্চিন্তে শ্রম বিনিয়োগ করতে পারবেন।

এ সময় তার সাথে ছিলেন ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সিলেট বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ফেরদৌস খান, ওসমানীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল, ওসমানীনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলদার আলী, পূর্ব পৈলনপুর ইউপি সদস্য মিজান মিয়া, সিতার মিয়া, নজির মিয়া, জাহানারা খানম, মজিদ মিয়া, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল আহমদ মুন্না, ছাত্রলীগ নেতা ইমরান হোসেন, আওয়ামী লীগ নেতা মুহিবুর রহমান ইয়াবর, জেলা যুবলীগ নেতা মঞ্জুর আহমদ, সাবেক ইউপি সদস্য রনজিত দেবনাথ, আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান, বালাগঞ্জ উপজেলার সাবেক ছাত্রলীগের সভাপতি শাহ আলম সজিব, সমাজ সেবক আকল মিয়া, যুবলীগ নেতা লিপছন মিয়া, ফরিদ মিয়া, রাজন আহমদ,  ছাত্রলীগ নেতা পংকজ দাস, স্বেচ্ছাসেবক লীগের ইউপি সদস্য মাহবুর আলম, সমাজ সেবক দিলিপ দাস, সাবেক ইউপি সদস্য শহিদ মিয়া, আওয়ামী লীগ নেতা নেছাদ মিয়া প্রমুখ।

এরপূর্বে শফিকুর রহমান চৌধুরী উক্ত সংঘর্ষের ঘটনায় নিহত দিলোয়ার মিয়ার বাড়িতে গিয়ে তার পরিবারকে সমবেদনা জানান ও নিহতের স্ত্রী বেদানা বেগমের হাতে তার ব্যক্তিগত পক্ষ থেকে আর্থিক অনুদান তুলে  দেন।

উল্লেখ্য, গত ৫সেপ্টেম্বর বালাগঞ্জে কিত্তে জালালপুর ও ঐয়া এ দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পশ্চিম ইছাকপুর গ্রামের মৃত নওশা মিয়ার পুত্র দিলোয়ার মিয়া (৪৫) নিহত হন। আহত হন কমপক্ষে ৩০ জন। এ ঘটনায় পুলিশ তাৎক্ষনিক ৭জনকে আটক করে। সংঘর্ষের ঘটনায় পুর্ব পৈলনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সান উল্যার পুত্র হাছান মিয়া বাদী হয়ে মঙ্গলবার রাতে ইউপি চেয়ারম্যান আবদুল মতিনসহ ৪০জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। এরপর থেকে পুলিশের ভয়ে পুরুষশূন্য হয়ে পড়ে পুরো এলাকা। মহিলাদের মধ্যে বিরাজ করে আতংক। এলাকা পুরুষশূন্য থাকায় চোর-ডাকাতের উপদ্রপ বাড়তে থাকে। ব্যহত হয় স্থানীয় কৃষিজ উৎপাদন।

সিলেটভিউ২৪ডটকম/১২ অক্টোবর ২০১৭/আরপি/ডিজেএস


শেয়ার করুন

আপনার মতামত দিন