আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

লাউয়াছড়া লাইনে উপবন ট্রেন বিকল: চার ঘন্টা পর যোগাযোগ স্বাভাবিক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১৩ ১৫:০০:৩৯

ফাইল ছবি

কমলগঞ্জ প্রতিনিধি ::    সিলেট-আখাউড়া রেল স্টেশনের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় বৃহস্পতিবার রাতে ঢাকাগামী আন্তনগর উপবন এক্সপ্রেস পাহাড়ি লাইনে আটকা পড়ে।

পরে প্রায় ৪ ঘণ্টা পর চালু হয়েছে। শুক্রবার ১৩ অক্টোবর সকালে অন্য একটি ট্রেনের ইঞ্জিন নিয়ে এসে উপবন এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সাড়ে ৩ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানান যায়, বৃহস্পতিবার রাতে ১২টা ৪ মিনিটে ঢাকাগামী আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন শমশেরনগর স্টেশন ছেড়ে যায়। ১৫ মিনিট পর ট্রেনটি ভানুগাছ স্টেশন অতিক্রম করে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাগাড়ি এলাকা অতিক্রমকালে একটি উঁচু টিলা উঠতে ব্যর্থ হয়ে যাত্রী নিয়ে পাহাড়ের মাঝে আটকা পড়ে। রাত আড়াইটায় সিলেট থেকে চট্রগ্রাম অভিমুখী মেইল ট্রেন জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জন দিয়ে ভানুগাছ স্টেশন থেকে আটকা পড়া ঢাকাগামী উপবন এক্সপ্রেসে ট্রেনটি উদ্ধার করে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের যাত্রী বগিগুলি ভানুগাছ স্টেশনে রেখে উপবন এক্সপ্রেসে ট্রেন চালিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। রাত ৩টা ২১ মিনিটে উপবন এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। অন্য দিকে আরও একটি ইঞ্জিন এনে ভানুগাছ স্টেশন থেকে জালালাবাদ ট্রেনের যাত্রী বগি নিয়ে যায়। এ অবস্থায় প্রায় সাড়ে ৩ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

সিলেটভিউ২৪ডটকম/১৩ অক্টোবর ২০১৭/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন