আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

শাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-১৩ ১৯:৪৭:৪৬

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় বিতর্ক প্রতিযোগীতা শুরু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের এম. ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ২ নম্বর গ্যালারিতে বিতর্ক প্রতিযোগিতাটির উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এর আয়োজনে ‘৬ষ্ঠ ডাটাক্রাফট এসইউডিএস জাতীয় বিতর্ক প্রতিযোগীতা-২০১৭’ ২১ অক্টোবর পর্যন্ত চলবে।

দুই পর্বে এ আয়োজনের কলেজ পর্বে সিলেট বিভাগের ১৪ টি কলেজকে নিয়ে ‘৪র্থ সিলেট বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা’ এবং ২০ ও ২১ অক্টোবর বাংলাদেশের ২৯ টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে অনুষ্ঠিত হবে আন্তঃ বিশ্ববিদ্যালয় পর্ব। কলেজ পর্বে সিলেট বিভাগের ৩টি জেলার ১৪টি কলেজের ২০টি দল অংশ নিচ্ছে। এছাড়াও এদিন সংগঠনটির নিয়মিত প্রকাশনা ‘অরিত্র’ এর মোড়ক উন্মোচন করা হয় ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সামিউল ইসলাম, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শাকিল ভ’ইয়া,সংগঠনটির সভাপতি জান্নাতুন তাজরীন ও সাধারণ সম্পাদক নুর-ই-জান্নাত প্রমূখ ।

অন্যদিকে ২০ অক্টোবর থেকে আন্তঃবিশ্ববিদ্যালয় পর্ব শুরু হবে। এ পর্বে বাংলাদেশের ২৯ টি বিশ্ববিদ্যালয় এর ৩২টি দল অংশ নিচ্ছে। ২১ তারিখ শনিবার কলেজ ও বিশ্ববিদ্যালয় উভয় পর্বের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এ আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে ডাটা ক্রাফট।

সিলেটভিউ২৪ডটকম/১৩ অক্টোবর ২০১৭/এমকে/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন