আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

দক্ষিণ সুরমায় মসজিদের ভূমি নিয়ে বিরোধ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-২১ ২১:৩৮:৪৯

সিলেট : সিলেটের দক্ষিণ সুরমায় মসজিদের ভূমি নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে একটি পক্ষ গ্রামে অশান্তি সৃষ্টির পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মূল বিষয়কে  রাজনৈতিক রূপ দিয়ে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে বলেও স্থানীয়দের অভিযোগ। এ নিয়ে পুরো এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার সিলাম ইউনিয়নের ২নং ওয়ার্ডের গোয়ালগাঁও জামে মসজিদে পূণ:নির্মান ও উন্নয়ন কাজ দুই মাস যাবত চলে আসছে। মসজিদের একটি বাউন্ডারী দেয়াল নিয়ে সাবেক মোতাওয়াল্লী আক্তার মিয়ার সাথে গ্রামের মানুষের বিরোধের সৃষ্টি হয়। উক্ত বিরোধকে কেন্দ্র করে আক্তার মিয়া বাদী হয়ে গ্রামের কয়েক জনের নাম উল্লেখ করে মোগলাবাজার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এরই প্রেক্ষিতে মোগলাবাজার থানার এসআই রেজাউল শুক্রবার ঘটনার সত্যতা যাচাই করতে মসজিদে আসেন। সেখানে উপস্থিত মুসল্লী ও গ্রামের জনসাধারণ আক্তার মিয়ার অভিযোগ সত্য নয় বলে বক্তব্য দেন। ওই দিন সন্ধ্যায় গ্রামের শতাধিক জনসাধারণ মোগলাবাজার থানায় উপস্থিত হয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে দেখা করেন এবং পুরো বিষয়টি অবগত করেন। এসময় ভারপ্রাপ্ত কর্মকর্তা গ্রামবাসীকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মসজিদের মোতাওয়াল্লী আব্দুল ওয়াদুদ, ২নং ওয়ার্ড সদস্য কয়েছ আহমদ, মসজিদ কমিটির সদস্য মন্তাজ আলী ঠাকুর মিয়া, মাওলানা বদরুল ইসলাম, কয়েছ মিয়া, সিরাজ মিয়া ও রফিকুল বারী জানান, আক্তার মিয়ার দায়েরকৃত অভিযোগ সত্য নয়। তিনি গ্রাম্য বিরোধকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুঠার চেষ্টা করছেন। তারা অশান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সোচ্ছার থাকার জন্য গ্রামবাসীর প্রতি অনুরোধ জানান।

মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হুসাইন জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হচ্ছে। তবে উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উভয় পক্ষকে সংযত থাকার অনুরোধ জানানো হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ ২১ অক্টোবর ২০১৭/ ডেস্ক/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন