আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

আরিফের মান ভাঙাতে গলদঘর্ম চেম্বার নেতারা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-২২ ০০:১৭:৪৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে শুরু হয়েছে তিনদিনব্যাপী ‘এনআরবি গ্লোবাল কনভেনশন’। শনিবার বিকেলে মাছিমপুরস্থ আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এই কনভেনশনের উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে যথাযথ সম্মান না পেয়ে অভিমান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। শেষ পর্যন্ত মান ভাঙিয়ে আরিফকে মঞ্চে তুলতে গলদঘর্ম হতে হয় সিলেট চেম্বার অব কমার্স এবং ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স নেতৃবৃন্দকে।

কনভেনশন শুরুর আগে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী অন্যান্য অতিথির সাথে মঞ্চের সামনের চেয়ারে বসেন। অনুষ্ঠান শুরুর পর অন্যান্য অতিথিদের নাম ঘোষণা করে মঞ্চে তোলা হয়। কিন্তু আরিফের নাম ঘোষণার প্রটোকল অনুসরণ করেননি আয়োজকরা। এতে অপমানবোধ করেন আরিফ।

একপর্যায়ে আরিফুল হক চৌধুরী অনুষ্ঠানস্থল ত্যাগ করতে উদ্যত হন। তখন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এনাম আলী ও সিলেট চেম্বার নেতারা তাকে ঘিরে ধরেন। অনুনয়-বিনয় করে তাকে আবারো দর্শক সারির চেয়ারে বসান। এরপর তার নাম ঘোষণা করা হয় মঞ্চে আসনগ্রহণের জন্য। কিন্তু অভিমানী আরিফ তখনও আসন গ্রহণ করতে অসম্মতি জানান। মঞ্চে না ওঠে তিনি বসে থাকেন দর্শক সারিতে।

বেশ কয়েকবার মাইকে তার নাম ঘোষণা করে আসন গ্রহণের অনুরোধ জানানোর পর তিনি মঞ্চে ওঠেন। আরিফকে খুশি করতে অবশ্য পুরো অনুষ্ঠানে চেম্বার নেতৃবৃন্দ ও উপস্থাপিকা উর্মি মজহার তার গুণকীর্তণ করেন।

অবশ্য বক্তৃতার ক্ষেত্রে আবারো প্রটোকল ভাঙেন আয়োজকরা। মেয়র আরিফের বক্তৃতার পর অনেককে বক্তৃতার সুযোগ দেয়া হয়, যারা ওই সময় বক্তৃতা করার কথা নয়। বিষয়টি উপস্থিত দর্শক-শ্রোতাদের কাছেও দৃষ্টিকটু লাগে।

সিলেটভিউ২৪ডটকম/ ২২ অক্টোবর ২০১৭/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন