আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ ইং

সিলেটে আবারো আলোচনায় পংকি খান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১০-২৪ ০০:১৩:০৯

সিলেটভিউ ডেস্ক :: এইতো কিছু দিন আগে ঝড় ওঠেছিলো বিশ্বনাথ আওয়ামী লীগ নেতা পংকি খানকে নিয়ে। তাকে নিয়ে আলোচনা-সমালোচনামুখর ছিলো গোটা বিশ্বনাথ। এমনকি এর ঝাপটা গোটা সিলেট বিভাগের আওয়ামী পরিবারের মধ্যেও পৌঁছেছে। তবে পংকি খান গত শনিবার কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের সাথে তার কুশল বিনিময়ের মাধ্যমে বেশ ভালোভাবেই জানিয়ে দিয়েছেন তিনি আওয়ামী লীগের মানুষ। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ এবং নবায়ন অনুষ্ঠানের মঞ্চে পংকি খানকে দেখা গেছে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে করমর্দন করতে। এ সময় তাদের দু’জনকেই দেখা গেছে।

বিগত দুই মাস ধরে পংকি খানের রাজনৈতিক বিরোধীরা তাকে বিএনপির মানুষ বলে অভিহিত করে; বিতর্কিত করে তুলেন। কিন্তু বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক পংকি খান দমে যাননি। তিনি বেশ ভালোভাবেই ছিলেন রাজপথে। আওয়ামী লীগের আন্দোলন সংগ্রামে নিয়মিত উপস্থিতি চোখে পড়েছে তার। সর্বশেষ নগরীর রেজিস্ট্রারি মাঠেও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে করমর্দন করতে দেখা গেছে তাকে। আর পংকি খানের অনুসারীরা এই করমর্দনের ছবিটি ফেসবুক টাইমলাইনে ছড়িয়ে দিয়ে বেশ ভালোভাবেই জবাব দিচ্ছেন সমালোচনাকারীদের। আর পংকি খানের অনুসারীরা আছেন বেশ ফুরফুরে মেজাজে।

সিলেটের বিশ্বনাথের আলোচিত আওয়ামী লীগ নেতা পংকি খানকে নিয়ে গত দুই মাস ধরে আলোচনার অন্ত নেই। ‘বহিরাগত নেতা’ পংকি খান এমন অভিযোগের প্রেক্ষিতে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশ্বনাথের কমিটি স্থগিত করা হয়েছিল। কমিটি স্থগিত হওয়ার পর থেকে পংকিখান এখন পদবিহীন। এরপরও রাজনীতিতে সরব পংকিখান। সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর আস্থাভাজন পংকিখান। এক সময় তিনি বিশ্বনাথ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। গুম হওয়া বিএনপি নেতা এম ইলিয়াস আলীর প্রিয়পাত্র ছিলেন তিনি। কিন্তু ওয়ান-ইলেভেন থেকে ইলিয়াস আলীর সঙ্গে পংকি খানের দূরত্ব তৈরি হয়। এবং শেষ মুহূর্তে পংকিখান বর্তমান সরকারের প্রথম টার্মে বিএনপির সঙ্গ ছেড়ে আওয়ামী লীগে যোগ দেন। আর পংকি খান বিশ্বনাথ আওয়ামী লীগে যোগ দেয়ার পর থেকে বিশ্বনাথ আওয়ামী লীগে টানাপোড়েন শুরু। এসব কারণে বিশ্বনাথ আওয়ামী লীগ এখন দ্বিধাবিভক্ত। যুক্তরাজ্য থেকে এক আওয়ামী লীগ নেতার কারণেই এই দ্বন্দ্বের শুরু বলে জানাগেছে স্থানীয়দের সাথে আলাপ করে।

গত শনিবার সিলেট সফরে আসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই দিন সকালে তিনি  রেজিস্টারি মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযানের উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যখন মঞ্চে বসা ছিলেন ওবায়দুল কাদের। তখন নেতাকর্মীদের ভিড় ঠেলে সেখানে ছুটে যান পংকি খান। হাত বাড়িয়ে দেন ওবায়দুল কাদেরের দিকে। ওবায়দুল কাদেরও তার দিকে হাত বাড়ান। দু’জন যখন করমর্দন করছিলেন তখন ছবি তোলা হয়। আর এই ছবিটি ফেসবুকে শেয়ার হওয়ায় পর থেকেই আলোচনা-সমালোচনা চলছে। ছবিটি নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করেছেন যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির। শেয়ার করা বেশ কয়েকটি ছবির একটিতে দেখা গেছে পংকিখান ওই সময় মঞ্চে দাঁড়িয়েও ছিলেন।

পংকি খানের অনুসারীদের দাবি, তার প্রতি কেন্দ্রের কোন ক্ষোভ নাই। যদি থাকতো তবে সেদিন অনুষ্ঠানস্থলেই নিশ্চয় কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পংকি খানকে বিন্দুমাত্র ছাড় দিতেন না।

সিলেটভিউ২৪ডটকম/ ২৪ অক্টোবর ২০১৭/ ডেস্ক/ এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   বিশ্বনাথে নুনু মিয়ার সমর্থনে দশঘর ইউনিয়ন আ.লীগের যৌথ কর্মীসভা
  •   চুনারুঘাটে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ
  •   নবীগঞ্জে অবাধে চলছে প্রাইভেট কোচিং, প্রশাসন নিরব
  •   হবিগঞ্জে চলছে তিন দিন ব্যাপী আলোকচিত্রী প্রদর্শনী
  •   পাঠ্যবইয়ে অনিহা, নিষিদ্ধ নোট-গাইডে ঝুঁকছে হবিগঞ্জের শিক্ষার্থীরা
  •   জৈন্তাপুরে খাসিয়ার গুলিতে নিহত আলমগীরের লাশ ৬ দিনে পায়নি পরিবার
  •   ‘বিএনপি নেত্রী’কে নিয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে আলোচনায় আ.লীগের মফুর
  •   সিলেটে পুলিশের খাঁচায় দুর্ধর্ষ মোটরসাইকেল চোর ও ছিনতাইকারী তারেক
  •   শাবিতে রিমের কনসার্ট ১৩ ফেব্রুয়ারি
  •   ড্রাগ ব্যাঙ্ক’র ফ্রি মেডিকেল ক্যাম্প
  •   আধুনিক রিটেইল শপ জিডিএল মার্ট এখন সিলেটে!
  •   গ্রামকে শহরে পরিণত করা হবে: পরিকল্পনা মন্ত্রী মান্নান
  •   মোমেন-সুষমা বৈঠক, আলোচনায় ৭ ইস্যু
  •   কুলাউড়ার তিন নেতা স্থান পেলেন জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে
  •   আজ সিলেট আসছেন সাবেক অর্থমন্ত্রী মুহিত