আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জোড়া যৌনাঙ্গের অদ্ভূত মানুষ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০১ ০০:৫৮:৩৭

যমজ ভ্রূণ। কিন্তু জন্মের সময় দেহ সম্পূর্ণ আলাদা হয়নি, এক দেহেই জুড়ে গিয়েছে তারা। বিজ্ঞানের পরিভাষায় একে বলে ‘প্যারাসাইটিক টুইন’। এমনই ছিলেন এই মানুষটি।

তার নাম ফ্রাঙ্ক লেনটিনি। ইতালীয়-মার্কিন ‘শোম্যান’। বিস্ময়কর শরীরের অধিকারী ছিলেন তিনি। তিনটি পা, চারটি পায়ের পাতা। তৃতীয় পায়ের হাঁটুর কাছ থেকে বেরিয়েছে পায়ের চতুর্থ পাতাটি। আর ছিল এক জোড়া যৌনাঙ্গ।

জন্ম ১৮৮৯ সালে। এমন আশ্চর্য শরীর নিয়েও বেঁচে ছিলেন সাতাত্তর বছর। নিয়মিত শো করতেন। সেই শোয়ের নাম ছিল ‘দ্য গ্রেট লেনটিনি’। বিস্ময়ে হতবাক হয়ে মানুষ তার শরীরের গড়ন দেখত। দেখত আজব ‘খেলাধুলো’।

সার্কাসেও খেলা দেখাতেন তিনি। যুবক বয়সে অনায়াসে মঞ্চের উপরে তিন নম্বর পা দিয়ে ফুটবলে কিক করতেন। হাততালিতে ফেটে পড়ত দর্শকাসন। মানুষ যে এমনও হয়, চর্মচক্ষে না দেখলে বিশ্বাস হত না।

বিয়ে করেছিলেন, জন্ম দিয়েছিলেন চার সন্তানের। আজব শরীর নিয়েও মজায় কাটিয়ে গিয়েছেন জীবন। যদিও কম বয়সে টিটকিরিও শুনতে হয়েছে। কিন্তু পাত্তা দেননি তিনি। শরীরী গঠন ছিল তার সবচেয়ে বড় প্রতিবন্ধকতা। সেটাকেই জীবনের পুঁজিতে বদলে নিতে পেরেছিলেন ফ্রাঙ্ক লেনটিনি। সূত্র: এবেলা

শেয়ার করুন

আপনার মতামত দিন