আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

স্বামী ছবির নায়কের মত সুদর্শন নয়, থানায় হাজির ‘বালিকাবধূ’!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১০ ০০:০৪:১৮

স্বামী ছবির নায়কের মতো স্মার্ট নয়। চুলে থেকে আসে না দামি জেলের সুগন্ধ। সেই সঙ্গে নেই পেশিবহুল শরীর। এমনকী রোমান্টিকতাও নেই তার মধ্যে। ফলে বরের মধ্যে স্বপ্নের রাজপুত্রকে খুঁজে না পেয়ে বিয়ের ২৩ দিনের মাথায় শ্বশুরবাড়ি থেকে পালিয়ে থানায় হাজির ‘বালিকাবধূ’। সেখানে এসে জানালেন “আমাকে বাঁচান। শ্বশুরবাড়ি ফিরতে চাই না। আমাকে জোর করে বিয়ে দেওয়া হয়েছে। ” শনিবার রাতে ভারতের শিলিগুড়ির এনজেপি থানায় এমন ঘটনায় ভ্যাবাচাকা খেয়ে গেছে সেখানকার পুলিশও। খবর সংবাদ প্রতিদিন এর।

এরই মধ্যে মেয়েটি দাবি করে, তার বয়স মাত্র ১৪। পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়েছে৷ তবে কয়েক বছর আগে স্কুলের পাট চুকিয়ে বাড়িতেই ছিলেন তিনি। ইচ্ছার বিরুদ্ধে তাকে বিয়ে দেওয়া হয়েছে৷কিন্তু বর পছন্দ নয় তার। শ্বশুরবাড়ির লোকেরাও খারাপ।

এদিকে মেয়ে শ্বশুরবাড়ি থেকে পালিয়ে থানায় এসেছে এমন খবর পেয়ে থানায় এসে হাজির হন তার মা। থানায় এসে তিনি মেয়ের কথা না শুনতে অনুরোধ করেন। কিন্তু তার কথায় গুরুত্ব না দিয়ে নাবালিকা মেয়েকে জোর করে বিয়ে দেওয়ার অভিযোগে তাকে আটক করে পুলিশ। পরে অবশ্য মেয়েটির মা কে ছেড়ে দেওয়া হয়।

শিলিগুড়ির এসিপি অচিন্ত্য গুপ্ত বলেন, “মেয়েটি নাবালিকা হওয়ায় চাইল্ড ওয়েলফেয়ার কমিটি বিষয়টি দেখছে। তাদের দেওয়া রিপোর্টের ভিত্তিতে মামলা দায়ের করা হবে। মেয়েটি শ্বশুরবাড়ি ফিরবে না বলে জানিয়েছে। তাকে আপাতত চাইল্ড ওয়েলফেয়ার কমিটি নামক একটি হোমে রাখা হয়েছে। ”

জানা গেছে, এনজেপির সাউথ কলোনিতে মেয়েটির বাড়ি হলেও বিয়ে হয় তিন কিলোমিটার দূরে ডিএস কলোনিতে। তার বরের একটি মুদি দোকান রয়েছে৷ মেয়েটির বাবা নেই। অভাবের সংসারে মেয়ের শখ পূরণ করতে গিয়ে হিমশিম খেতে হত তার মা এর। মেয়েটি হিন্দি সিনেমা, সিরিয়ালের পোকা বলে জানিয়েছেন মা।

গোটা বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। চাইল্ড ওয়েলফেয়ার কমিটির রিপোর্ট পাওয়ার পর মেয়েটির স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গেও কথা বলা হবে বলে জানিয়েছেন ওসি দীপাঞ্জন দাস।

শেয়ার করুন

আপনার মতামত দিন