আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

হৃৎপিণ্ডে অস্ত্রোপচারের ৬ দিন পর হাসপাতালেই নাচ কিশোরের! (ভিডিও)

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৬-১৯ ০০:৩৬:৩৮

হাসপাতালে ভর্তি হওয়ার কথা শুনলেই ভয়ে হাত-পা কেমন যেন হয়ে যায় বুকের ভিতর। চেনা-পরিচিত কেউ হাসপাতালে ভর্তি আছে এমন খবরেও মাথার ভিতর দুশ্চিন্তা ঘুরপাক খায়। এখনই হয়তো কোনও খারাপ খবর আসবে।

তবে এই পৃথিবীতেই এমন অনেক মানুষ আছেন যাদের কাছে জীবন মানেই ফুরফুরে আমেজ। জীবন মানে নিজের শর্তেই বেঁচে থাকা। এমন একটি ছেলের ভিডিওই এই মুহূর্তে ইন্টারনেটে ভাইরাল। কিন্তু সে করেছিল তা জানলে যে কেউ অবাক হতে বাধ্য।

হাতের শিরায়, নাকে গোঁজা নল। প্লাস্টারে মোড়া দু’পা। এই অবস্থাতেই হাসপাতালে বিছানায় শুয়ে দিব্য নাচ জুড়ে দিল ওই রোগী। তার এমন অফুরান জীবনীশক্তি দেখে যোগ্য সঙ্গত দিলেন নার্স এবং চিকিৎসকেরাও। এমনই এক ভিডিও গত ১১ জুন ফেইসবুকে পোস্ট হয়। আর এর পর থেকেই রীতিমতো তারকা হয়ে ওই রোগী।

বয়স তার বছর পনেরো। নাম আমরি হল। বাড়ি মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে। ছোট থেকেই হৃদপিণ্ডের সমস্যায় ভুগছিল সে। মাত্র দু’বছর বয়সেই বড়সড় এক অস্ত্রোপচার হয় তার। এ বার ফের হাসপাতালের বিছানায় সে। ছোট থেকেই লড়াকু স্বভাবের ওই কিশোর প্রমাণ করল জীবনের প্রতি ভালবাসা ও বাঁচার তাগিদ থাকলে যে কোনও লড়াই সম্ভব। 

মাত্র ছ’দিন আগেই অস্ত্রোপচার হয়েছে আমরির। কিন্তু সে দিকে কোনও ভ্রূক্ষেপ নেই ওই কিশোরের। সুস্থ হয়ে ওঠার আনন্দেই মশগুল সে। আর তাই বিছানায় শুয়ে শুয়েই শুরু করে দেয় নাচ। আর সেই দুর্লভ মুহূর্তটাই ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন কেউ। অনেকেই ভিডিওটি দেখে প্রশংসা করেছেন ওই কিশোরের সাহসিকতার।

ভিডিও : ভিডিও দেখতে ক্লিক করুন----

শেয়ার করুন

আপনার মতামত দিন