আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

অস্ট্রেলিয়ায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে আলোচনা সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১১ ১৮:০৪:৪৮

অস্ট্রেলিয়া প্রতিনিধি :: মহান ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও জাতীয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ১১ই নভেম্বর সিডনিস্থ একটি সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার উদ্যোগে অনুষ্ঠিত হয়।

পবিত্র  কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠিত এই সভায় মহান মুক্তিযুদ্ধের সময় ও গত ভোটারবিহীন সরকারের বিরুদ্ধে আন্দোলনের সময় আহত নিহত এবং মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি ও সাবেক কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত আলী স্বপন।                                                    

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক মোঃ নাসিম উদ্দিন আহম্মেদ, সহ সভাপতি মোঃ মোবারক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ও যুবদলের সভাপতি ইয়াসির আরাফাত সবুজ, সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এএনএম মাসুম, আব্দুস সামাদ শিবলু, যুগ্ম সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম, নিউ সাউথওয়েলস স্টেট বিএনপির সভাপতি অনুপ আন্তনী গোমেজ।                               

বিএনপি অস্ট্রেলিয়ার প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় আরোও বক্তব্য রাখেন- জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার সংগ্রামী সাধারণ সম্পাদক খাইরুল কবির পিন্টু, সাংগঠনিক সম্পাদক জাবেল হক জাবেদ, নিউ সাউথওয়েল বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জুমান হোসেন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, জাহিদ আবেদিন, আব্দুল করিম, গোলাম রাব্বানী, মোহাম্মদ মানিক, পংকজ বিশ্বাস, আরিফুল ইসলাম, পারভেজ আলম, মেহেদী হাসান মেহেদী, আশরাফুল ইসলাম, মোহাম্মদ মোতাহের হোসেন, মোহাম্মদ জসিম, সালাম খান, মোহাম্মদ মঈন।

সভাপতির বক্তব্যে মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, ৭ইনভেম্বর বাংলাদেশের মানুষের যে রাজনীতি সেই রাজনীতিতে একটা মৌলিক পরিবর্তন এসেছিল। এই দিনে একাত্তর সালে স্বাধীনতা যুদ্ধ করে যে স্বাধীনতা অর্জন করেছিলাম, সেই স্বাধীনতাকে সুসংহত করার একটা ঐক্যবদ্ধ প্রচেষ্টা দেশপ্রেমিক সৈনিক ও জনগণ নিয়েছিল। এদিনে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা পুনঃস্থাপিত হওয়ার সুযোগ হয়েছিল। এ কারণে দিনটিকে আমরা সবসময় স্মরণ করে এসেছি। এ দিনটিতে আমরা স্বাধীনতার ঘোষক, বহুমাত্রিক রাজনৈতিক ব্যবস্থা যিনি পুনরায় প্রবর্তন করেছিলেন সেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। কিন্তু আজ আওয়ামী লীগ অবৈধভাবে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে বিএনপিকে ধবংস করার জন্য বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সকল অবৈধ রায় দিয়ে তাকে নির্বাচন থেকে দূরের রাখার সকল ব্যবস্থা কায়েম করছে।                                             


সিলেটভিউ২৪ডটকম/১১ নভেম্বর ২০১৮/এমজেএইচ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক অস্ট্রেলিয়া খবর

  •   অস্ট্রেলিয়ায় উৎসবমুখর পরিবেশে ঈদুল ফিতর উদযাপিত
  •   যুবদল অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত
  •   অস্ট্রেলিয়ায় সমুদ্রে মাছ শিকারে গিয়ে ২ বাংলাদেশীর সলিল সমাধি
  •   জিয়া শিশু কিশোর মেলা অস্ট্রেলিয়া শাখার চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত
  •   অস্ট্রেলিয়া যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
  •   অস্ট্রেলিয়ায় বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভা অনুষ্ঠিত
  •   অস্ট্রেলিয়ার তাসমেনিয়া প্রবাসীদের বসন্ত ও জমকালো পিঠা উৎসব
  •   অস্ট্রেলিয়ায় মারা গেলেন সাংবাদিক ফজলুল বারীর ছেলে
  •   বিএনপি নেতা জাহিদুরের পিতার মৃত্যুতে বিএনপি ও জাসাস অস্ট্রেলিয়ার শোক
  •   শফিউল বারীর মৃত্যুতে জাসাস অস্ট্রেলিয়ার ভার্চুয়াল দোয়া মাহফিল