Sylhet View 24 PRINT

সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিল’র নুতন কার্যকরী পরিষদ গঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৫ ১৭:০৫:৫৪

সিডনি সংবাদদাতা :: সিডনির ইঙ্গেল বার্নস্থ দাওয়াত রেস্টুরেন্ট ও ফাংশন সেন্টারে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ সংগঠন ‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’র নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নুতন কার্যকরী পরিষদ গঠিত হয়। গত ২৩ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের শুরুতে সদস্য আলতাফ হোসাইনের পবিত্র কুরআন তেলয়াত ও আসিফ ইকবালের বাংলা তর্জমার পর কাউন্সিলের সভাপতি ড. এনামুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিনের সঞ্চালনায় উপস্থিত ৫৩ জন সদস্যদের পারস্পরিক পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়।

কাউন্সিলের কোষাধ্যক্ষ মাকসুদা সুলতানা বিগত বছরের বার্ষিক প্রতিবেদন পেশ ও অনুমোদনের পর বিদায়ী সভাপতি কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষনা করে নির্বাচন কমিশনকে নির্বাচন পরিচালনার অনুরোধ জানান।

সংক্ষিপ্ত চা বিরতির পর নির্বাচন কমিশনার ড. ওয়ালিউর রহমান ও সহকারী নির্বাচন কমিশনার ড. সাজ্জাত হোসেন ও এনাম হকের কাছে রিটার্নিং অফিসার নাইম আবদুল্লাহ ১৩ সদস্য বিশিষ্ট নুতন কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের জন্য জমাকৃত মনোনয়ন পত্রগুলি হস্তান্তর করেন।

নির্বাচন কমিটি যাচাই বাছাই শেষে আগামী দুই বছরের জন্য ড. এনামুল হককে সভাপতি এবং মোহাম্মাদ আবদুল মতিনকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন।

কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন- মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সিনিয়র সহসভাপতি), মোহাম্মেদ আসলাম মোল্লা (সহসভাপতি),  শিবলী আবদুল্লাহ (সহসভাপতি), আবদুল আউয়াল (যুগ্ন সাধারণ সম্পাদক), মাকসুদা সুলতানা (কোষাধ্যাক্ষ), মিজানুর রহমান সুমন (প্রচার ও প্রকাশনা সম্পাদক), নামিদ ফারহান (সাংস্কৃতিক সম্পাদক) ও মোহাম্মাদ আসিফ ইকবাল (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন সম্পাদক)। কার্যকরী পরিষদের সন্মানিত সদস্যরা হলেন নাইম আবদুল্লাহ, ড. ফজলে রাব্বি ও মোহাম্মাদ রেজাউল হক।

কাউন্সিলের সকল সদস্যরা তুমুল করতালির মাধ্যমে নুতন কার্যনির্বাহী কমিটির সদস্যদের স্বাগত ও অভিনন্দন জানান।

নবনির্বাচিত সভাপতি ড. এনামুল হক ও সাধারণ সম্পাদক মোহাম্মেদ আব্দুল মতিন তাদের সংক্ষিপ্ত বক্তব্যে কাউন্সিলের সকল সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে আগামী দিনগুলিতে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

নুতন কমিটির পক্ষে কাউন্সিলের সহসভাপতি আসলাম মোল্লা প্রবাসী সাংবাদিকদের আইনগত ও আনুষাঙ্গিক প্রশিক্ষণসহ অন্যান্য কমিউনিটির সংবাদ মাধ্যমগুলির সাথে একই সাথে কাজ করাসহ বেশ কিছু নুতন প্রস্তাব পেশ করেন। সবশেষে সিনিয়র সহসভাপতি মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীমের পরিচালনা করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৫ জুন ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.