Sylhet View 24 PRINT

অস্ট্রেলিয়ায় করোনায় এ পর্যন্ত ৪১ জনের মৃত্যু : আক্রান্ত ৫৮০০ জন

৫০টি দেশের ১০০৪ জন ক্রুসহ ‘রুবি প্রিন্সেস ক্রুজ’ জাহাজ আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ১৯:২১:৪৯

শাহাব উদ্দিন শিহাব, সিডনি (অস্ট্রেলিয়া ) :: বিশ্বজুড়ে উদ্বেগ সৃষ্টি করা কোভিড -১৯ করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক বাড়ছে অস্ট্রেলিয়ায়। কারণ, ক্রুজ জাহাজ ডায়মন্ড প্রিন্সেসের যাত্রীরা অস্ট্রেলিয়ায় আসায় দেশটিতে মরন ব্যধি এ ভাইরাস দ্রুত গতীতে ছড়িয়ে পড়ছে। করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির সাথে সাথে দেশটির নাগরিকদের মধ্যে বাড়ছে আতঙ্ক। দেশটিতে সোমবার পর্যন্ত ৪১ জনের মৃত্যুর খবর দিয়েছে অস্ট্রেলিয়া সরকার।  ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮০০ জন।

এদের মধ্যে নিউ সাউথ ওয়েলসে ২৬৩৭, ভিক্টোরিয়ায় ১১৫৮, কুইন্সল্যান্ডে ৯২১, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় ৪৬০, দক্ষিণ অস্ট্রেলিয়ায় ৪১১, টেরিটরিতে ৮৯, তাসমানিয়ায় ৮৯ এবং উত্তর অঞ্চলটিতে ২৮ জন আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার সন্ধ্যার দিকে সর্বশেষ সিডনির একটি নার্সিংহোমে ‘ডরোথি হেন্ডারসন লজ’ নামের ৯০ বছর বয়সী এক ব্যক্তি মারা যান।  সিডনির ব্যাপটিস্টকেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা রস লো এক বিবৃতিতে নিহত বাসিন্দার প্রতি শোক প্রকাশ করেছেন এবং পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। বিবৃতিতে তিনি আরো বলেন, আমাদের বাসিন্দারা কেবল সংখ্যায় নয়, তারা আমাদের পরিচর্যা কেন্দ্রের প্রিয় ব্যক্তি। তিনি তার মৃত্যুকে একটি হৃদয় বিদারক ঘটনা হিসেবে উল্লেখ করেন।

এদিকে সোমবার রুবি প্রিন্সেস ক্রুজ নামের আরো একটি জাহাজ নিউ সাউথ ওয়েলস পুলিশের হেফাজতে রয়েছে। গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে বন্দর এলাকায় ঘুরে বেড়ানোর পর অবশেষে সোমবার সকালে সিডনির দক্ষিণে পোর্ট কেম্বলা নামক স্থানে ৫০টি দেশের ১০০৪ জন ক্রুসহ জাহাজটি আটক করে পুলিশ। আটকৃতদের মধ্যে বেশ কয়েকজন যাত্রী অসুস্থ রয়েছেন বলে জানাগেছে। তবে করোনা ভাইরাসে তারা আক্রান্ত কি না সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।


সিলেটভিউ২৪ডটকম / ৬ এপ্রিল, ২০২০ / এস.ইউ.এস / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.