আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে রেজা কিবরিয়ার গাড়িবহর থেকে ৩২ নেতাকর্মী আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-২৬ ২২:৪৩:৩৬

হবিগঞ্জ প্রতিনিধি :: গণসংযোগ থেকে ফেরার পথে বিএনপির ৩২ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়া।

বুধবার (২৬ ডিসেম্বর) রাত ৯টায় নবীগঞ্জ উপজেলা জালালসাপ গ্রামে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন- বুধবার সন্ধ্যায় আমি নির্বাচনী প্রচারণায় ভাটি অঞ্চলে যাই। সেখান থেকে ফেরার পথে কাজিরবাজার নামক স্থানে আসলে পুলিশের ৭-৮টি গাড়ী আমাদের গতিরোধ করে। এ সময় আমার গাড়িবহরে থাকা কয়েকটি গাড়ি থেকে ৩২ জন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ।

রেজা কিবরিয়া বলেন- এদের মধ্যে ৭ জনের বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে। বাকিদের কোন মামলা ছাড়াই গ্রেফতার করা হয়েছে। পুলিশের মূল উদ্দেশ্য, তারা আমাকে কোন প্রচারণা করতে দেবে না। এ ব্যাপারে তিনি বিষয়টি পুলিশের ডিআইজি সিলেটসহ নির্বাচন কমিশনকে জানিয়েছেন বলেও জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যতই বাধা আসুক আমরা নির্বাচন থেকে সরে দাঁড়াব না। তাদের নির্যাতনে আমাদের অবস্থান আরো শক্তিশালী হচ্ছে। জনগন আমাদের সাথে রয়েছে। আমি জানি নির্বাচন সুষ্ঠু হবে না। তবুও জানি ৫০% সুষ্ঠুু হলেই আমি নির্বাচিত। তাদের নগ্ন কারচুপি টেবিল কাস্ট করেও আওয়ামী লীগের জেতা সম্ভব হবে না।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গ্রেফতারের বিসয়টি নিশ্চিত করে বলেন- ‘অনেকের বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে তাই তাদেরকে আটক করা হয়েছে। এছাড়া অনেকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।’

উল্লেখ্য- বুধবার (২৬ ডিসেম্বর) ড. রেজা কিবরিয়ার নবীগঞ্জের গ্রামের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে জনরোষের মুখে পড়ে পুলিশ। এ সময় পুলিশের অভিযানের খবর পেয়ে গ্রামের মসজিদে মাইকিং করা হয়। এক পর্যায়ে গ্রামবাসী লাঠিসোটা নিয়ে রেজা কিবরিয়ার বাড়িতে অবস্থান নিলে পুলিশের টহল টিম দ্রæত স্থান ত্যাগ করে গোপলাবাজার তদন্ত কেন্দ্রে অবস্থান নেয়। এ সময় পুলিশ রেজা কিবরিয়ার বাড়িতে ব্যপক ভাংচুর চালায়।

সিলেটভিউ/২৬ ডিসেম্বর ২০১৮/কেএস/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন