আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

এমপি আবু জাহিরকে মন্ত্রী করার দাবী হবিগঞ্জবাসীর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-০৫ ০০:০৯:২৪

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের তিন বারের নির্বাচিত এমপি এডভোকেট মো. আবু জাহিরকে মন্ত্রী করার দাবী জানিয়েছেন দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

হবিগঞ্জ পৌরসভার ৫ বারের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগের যখন চরম দুঃসময় ছিল তখনও হবিগঞ্জের ৪টি আসনেই নৌকা বিজয়ী হয়েছিল। হবিগঞ্জকে তাই বলা হয় ২য় গোপালগঞ্জ। ২০০৮ সালে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এনামুল হক মোস্তফা শহীদকে সমাজ কল্যাণ মন্ত্রীর দায়িত্ব দিয় হবিগঞ্জবাসীকে প্রতিদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৪ সালে হবিগঞ্জের কাউকে মন্ত্রীত্ব দেয়া হয়নি। তখন থেকেই দাবী উঠেছিল হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহিরকে মন্ত্রী বানানোর জন্য। এবারও হবিগঞ্জের ৪টি আসনে নৌকার বিজয় হয়েছে। এমপি আবু জাহির দলীয় প্রধান এবং তিনবারের এমপি হিসাবে আমরা তাকে মন্ত্রী বানানোর জন্য জোর দাবী জানাচ্ছি।

জেলা আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদারও একই দাবী জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে।

হবিগঞ্জের সিনিয়র আইনজীবী ও সকল চা বাগানের আইন উপদেষ্টা এডভোকেট আবুল খায়ের বলেন, হবিগঞ্জে রয়েছে অনেক প্রাকৃতিক সম্পদ। এখানে দ্রুত শিল্পায়ন হচ্ছে। বিশাল সম্ভাবনা রয়েছে পর্যটনের। এছাড়াও বাল্লা স্থল বন্দর আধুনিকায় ও ইকনোমিক জোন বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে সরকারের। শেখ হাসিনা মেডিকেল কলেজের নিজস্ব ক্যাম্পাস স্থাপন এবং কৃষি বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়নের স্বার্থে এখানকার একজন এমপিকে মন্ত্রী বানানো জরুরী। দলীয় অবস্থান এবং জেলা সদরের এমপি হিসাবে এডভোকেট মো. আবু জাহিরকে মন্ত্রী বানানো হলে হবিগঞ্জবাসী উপকৃত হবে।

সুশাসনের জন্য নাগরিক সুজন হবিগঞ্জ জেলা কমিটির সাধারন সম্পাদক এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বলেন, এমপিপ আবু জাহির ইতোমধ্যে এলাকার উন্নয়ন কাজ করে সকলের আস্থা অর্জন করেছেন। তাকে মন্ত্রী বানানো হলে হবিগঞ্জবাসী উপকৃত হবে এবং দেশের জন্যও তিনি বড় অবদান রাখতে পারবেন।

এ ব্যাপারে এমপি আবু জাহির বলেন, আমি ছাত্রজীবন থেকেই দলের জন্য কাজ করে যাচ্ছি। ছাত্রলীগের সভাপতির পর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাধারণ সম্পাদক এবং বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করে দলকে সুসংগঠিত করেছি। হবিগঞ্জ এখন নৌকার ঘাটি। জনগন আমাকে ভালবেসে তিনবার এমপি নির্বাচিত করেছেন। আমি উন্নয়ন করায় এলাকাবাসী আমাকে সর্বদলীয় নাগরিক সংবর্ধনা প্রদান করেছেন। দলের একজন কর্মী হিসাবে মানুষের সেবা করাই আমার কাজ। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বার বার নৌকার মনোনয়ন দেয়ায় আমি জনগনের সেবা করার সুযোগ পেয়েছি। মন্ত্রীত্ব পাওয়া না পাওয়া একান্তই মাননীয় প্রধান মন্ত্রীর ইচ্ছার উপর নির্ভর করে। যদি দায়িত্ব পাই তাহলে তার নির্দেশ মেনেই দেশের সেবা করে যেতে চাই।

সিলেটভিউ২৪ডটকম/০৫ জানুয়ারি ২০১৯/কেএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন