আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মীর কারামুক্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-০৩ ২০:৩০:০৯

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছসহ বিএনপির ১৪ নেতাকর্মী জামিনে কারামুক্ত হয়েছেন।

রবিবার (৩ মার্চ) বিকেলে হবিগঞ্জ জেলা কারাগার থেকে তারা মুক্তি পান। এসময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা কারামুক্তদের ফুল দিয়ে বরণ করে নেন।

একই সাথে আরও ৪টি মামলায় কারামুক্ত হয়েছেন জি কে গউছের ছোট ভাই জি কে গাফফার, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, বিএনপি নেতা ইউপি মেম্বার ছামিউন বাছিত, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি কোহিনুর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জহিরুল হক শরীফ, জেলা ছাত্রদল নেতা গোলাম মাহবুব, জেলা যুবদল নেতা এমদাদুল হক বাবুল, এনামুল হক এনাম, আফিল উদ্দিন মেম্বার, সমুন, বাবুল মিয়াসহ ১৩ নেতাকর্মী।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করে কারাগারে প্রেরণ করনের নিদের্শ দেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৩ আসনে বিএনপি মনোনীত ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন হবিগঞ্জ পৌরসভার টানা ৩ বারের নির্বাচিত মেয়র এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ। নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখল, হামলা ও মারপিটের অভিযোগে আওয়ামী লীগ নেতাকর্মীরা বাদী হয়ে জি কে গউছকে প্রধান আসামি করে ৪টি মামলা দায়ের করেন।

গত ১৮ ফেব্রুয়ারি এই ৪টি মামলায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জি কে গউছসহ ১৪ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এর আগে এই ৪টি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনে ছিলেন জি কে গউছসহ বিএনপি নেতাকর্মীরা।

সিলেটভিউ২৪ডটকম/০৩ মার্চ ২০১৯/কেএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন