আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে ভোট দিতে বিএনপির নেতাকর্মীদের অনীহা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-১০ ২১:০৪:৩৪

হবিগঞ্জ প্রতিনিধি :: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে হবিগঞ্জের ৯টি উপজেলার মধ্যে ৮ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে । বানিয়াচং ও আজমিরীগঞ্জে তিনটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বেশ শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। রবিবার (১০ মার্চ) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটাররা তাঁদের পছন্দের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত করতে ভোট দিয়েছেন।

তবে এদিন বিএনপি অনেক নেতাকর্মীদের ভোট কেন্দ্রে আসতে দেখা যায়নি। এমনকি তাদের সমর্থকরা অনেকে ভোট কেন্দ্রে যাননি। আবার অনেকে গেলেও নিজের ভোটাধিকার প্রয়োগ করেননি। ফলে এ নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল তুলনামূলকভাবে অনেক কম।

বিএনপি নেতাকর্মীদের দাবি, জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রশাসনের মাধ্যমে ভোটের দিন প্রহসন করেছে। যার ফলে দেশের জনগণ বর্তমান সরকারের নেতৃত্বে নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আর জনগণের সাথে একাত্মতা ঘোষনা করে বিএনপি উপজেলা নির্বাচন বর্জন করেছে। যার কারণে তারা এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে যাননি।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ্ রাজিব আহমেদ রিংগন বলেন- ‘জনগণ আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে নির্বাচন বর্জন করেছে। যার ফলে বিএনপি উপজেলা নির্বাচনে আসেনি। সেই সাথে বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা ভোট কেন্দ্রে যায়নি।’

তিনি বলেন- ‘শুধু বিএনপি ও অঙ্গ সংগঠন কেন। দেশের কোন জনগণই নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেনি। আজকের নির্বাচনে শুধু ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ভোট দিয়েছেন।’

উল্লেখ্য, হবিগঞ্জ জেলার ৮ উপজেলার ভোটার সংখ্যা ১৩ লাখ ৮১ হাজার। ৬১৭টি কেন্দ্রে একটানা ভোটগ্রহন শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করেন পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর প্রায় সাড়ে ১০ হাজার সদস্য। এর মধ্যে পুলিশ ২ হাজার ৮৫, আনসার ৭ হাজার ৭ শ’ ৪, বিজিবি ৩ শ’ ৬০ ও ১ শ’ ২৮ জন র‌্যাব সদস্য।

সিলেটভিউ২৪ডটকম/১০ মার্চ ২০১৯/কেএস/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন