আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

চুনারুঘাটে যৌতুকের জন্য গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, স্বামী আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৩ ১১:৪২:৫১

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার হাসারগাঁও গ্রামে যৌতুকের জন্য শারমিন আক্তার (৩০) নামের এক গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বামী জসিম উদ্দিনকে (৩০) আটক করেছে পুলিশ। তবে তার শ্বশুর বাড়ির লোকজন পালিয়ে যায়।

শুক্রবার চুনারুঘাট থানা পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।

নিহত শারমিনের চাচা সোহেল মিয়া জানান, আড়াই বছর আগে কাইয়ারাগ গ্রামের বিংরাজ মিয়ার কন্যা শারমিন আক্তারের সাথে হাসারগাঁও গ্রামের আব্দুল বারিকের পুত্র জসিমের বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক সামগ্রী হিসেবে অনেক জিনিসপত্র জসিমকে দেয়া হয়। দাম্পত্য জীবনে তাদের ৪ মাসের একটি কন্যা সন্তান রয়েছে। সম্প্রতি জসিমের ছোট ভাই বিদেশ যাওয়ার জন্য শারমিনের নিকট যৌতুক হিসেবে আরো ১ লাখ টাকা দাবি করে তারা। এ টাকা না দিলে শারমিন ও তার কন্যা সন্তানকে মারপিট করে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। স্থানীয় মুরুব্বিরা বিষয়টি সমাধান কওে শারমিনকে জসিমের বাড়িতে ফিরিয়ে আনেন। কিছুদিন যাওয়ার পর পুনরায় আবার শারমিনের উপর নির্যাতন শুরু হয়। বিষয়টি প্রায়ই ফোনে সে তার পরিবারকে জানাতো।

বৃহস্পতিবার রাতে জসিম ও তার পরিবারের লোকজন শারমিনকে মারধোর করে। বিষয়টি সে ফোনে পরিবারকে জানায়। এর কিছুক্ষণ পর শারমিনের ফোন বন্ধ হয়ে যায়। ওই দিন রাত ১২টার দিকে জসিম ফোন করে জানায়, শারমিন স্ট্রোক করেছে। এর কিছুক্ষণ পরে আবার বলে সে বিষপান করেছে।

রাত ৩টার সময় চুনারুঘাট থানার এসআই হাবিবুর রহমানকে নিয়ে পরিবারের লোকজন জসিমের বাড়িতে যায়। সেখানে গিয়ে খাটের উপর শারমিনের মরদেহ পাওয়া যায়। এ সময় জসিমকে পুলিশ জিজ্ঞাসা করলে তার কথাবার্তা সন্দেহজনক মনে হয়। এক পর্যায়ে সে শারমিনকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে স্বীকার করে। এ সময় পুলিশ তাকে আটক করে। এ খবর শোনার পর অন্যান্য সদস্যরা পালিয়ে যায়।

ময়নাতদন্ত শেষে শুক্রবার বিকালে পরিবারের কাছে লাশটি হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমিরুজ্জামান জানান, ‘নিহত শারমিনের পিতা ভিংরাজ মিয়া বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার প্রধান আসামী জসিমকে আটক করা হয়েছে। অন্যান্য আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। শারমিনের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে এবং যৌতুকের জন্য শারমিনকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে পুলিশের কাছে জসিম স্বীকার করেছে।’

সিলেটভিউ২৪ডটকম/২৩ মার্চ ২০১৯/কেএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন