আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে অসহনীয় লোডশেডিং, আন্দোলন কর্মসূচি ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৩ ২১:৫০:৩২

নবীগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের নবীগঞ্জ পল্লীবিদ্যুৎ বিভ্রাটের কারণে আন্দোলনের ঘোষণা দিয়েছেন ভূক্তভোগীরা। ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর স্মারকলিপি প্রদানসহ শান্তিপূর্ণভাবে পল্লী বিদ্যুৎ অফিস ঘোরাও কর্মসূচির ডাক দিয়েছেন। বুধবার (২৭ মার্চ) দুপুর ১২ ঘটিকায় এ আন্দোলন কর্মসূচি পালন করা হবে।

উপজেলার প্রায় দেড়শত সচেতন নাগরিক বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘন ঘন লোডশেডিংয়ের প্রতিবাদে সমালোচনামূলক পোস্ট দিয়েছেন। তারা সেখানে উল্লেখ করেছেন প্রতি শুক্রবার-শনিবার সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত আমাদের নবীগঞ্জে পল্লীবিদ্যুৎ সংযোগ বন্ধ রাখে ,এতে সাধারণ জনগণ অতিষ্ঠ এবং বিশেষ করে ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। আবার অনেক স্থানে সন্ধ্যার পরও দেয়া হচ্ছে না সংযোগ। এতে মানুষের দৈনন্দিন কাজকর্মে দেখা দিয়েছে নানামুখী সমস্যা। আপনারা সবাই অবগত আছেন যে, বিগত ৭-৮ বছর যাবত নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ এর ৩৩ কেবি লাইনের জরুরি রক্ষণাবেক্ষণ/উন্নয়ন/সংস্কারের কাজ করেও শেষ করতে পারছে না, তাই আমরা মনে করি আগামী ২৫ বছরেও এই কাজ শেষ হবেনা। হবিগঞ্জ জেলার মধ্যে ০৮ টি উপজেলা রয়েছে (হবিগঞ্জ সদর, লাখাই, মাধবপুর, চুনারুঘাট, বাহুবল, নবীগঞ্জ, বানিয়াচং ও আজমিরীগঞ্জ)। আপনারা খোঁজ খবর নিয়ে দেখুন শুধু নবীগঞ্জ উপজেলায় প্রতি সপ্তাহে দুই দিন বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। আর কোথাও এভাবে পল্লী বিদ্যু এর জরুরি রক্ষণাবেক্ষণ, উন্নয়ন বা সংস্কারের নামে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয় না।

এ ব্যাপারে নবীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজি এম মো. আব্দুল বারী বলেন, আমরা প্রায় দুই লক্ষ মানুষের জন্য কাজ করছি। তবে কিছু লোকের কোনো কথায় আমাদের কিছু আসে যায় না!

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এ কর্মকর্তা আরো জানান, পল্লীবিদ্যুতের এ সমস্যার জন্য আমার কিছু করার নেই। যথাযথ কর্তৃপক্ষ আছে তাদের কাছে গেলে হয়তো কোন সমাধান হতে পারে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ মার্চ ২০১৯/আহা/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন