আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

বানিয়াচংয়ে আগুনে পুড়লো ৪ দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৯ ১১:৩৩:০৭

বানিয়াচং প্রতিনিধি :: হবিগঞ্জের বানিয়াচং বড়বাজারে অগ্নিকান্ডে চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। শুক্রবার সকাল ৮ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে বানিয়াচং ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বড়বাজার মসজিদের ভিতর থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে মসজিদের পার্শবর্তী দোকান কলি পোল্ট্রি ফিড, মিলাদ ভ্যারাইটিজ স্টোর, বাননী ফ্যাশন ও ইসরাত টেলিকমে আগুন ছড়িয়ে পড়ে। এতে চারটি দোকানের প্রায় অর্ধকোটি টাকার মালামাল সম্পূর্ণ পুড়ে যায়।

কলি পোল্ট্রি ফিডের স্বত্বাধিকারী মো. মোর্শেদ মিয়া জানান, আগুনে তার দোকানের দামী মেডিসিনসহ সব মিলিয়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

বড়বাজারের ব্যবসায়ী কাওছার আহমেদ সিলেটভিউকে জানান, ফায়ার সার্ভিসের গাড়িতে পানি মজুদ ছিল না। তারা ঘটনাস্থলে এসে জেনারেটর লাগিয়ে পুকুর থেকে পানি তুলতে অনেক দেরি হয়ে যায়। এর আগে জনসাধারণই আগুন নিয়ন্ত্রণে এনেছেন বলে দাবী করেন তিনি।

বানিয়াচং ফায়ার সার্ভিসের ইনচার্জ শামছুল ইসলাম সিলেটভিউকে জানান, প্রায় ৩০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পার্শবর্তী মসজিদের ইলেকট্রিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে আনুমানিক প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

গাড়িতে পানি মজুদ না থাকার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, পানি ছিল। তবে যেহেতু চারটি দোকানে আগুন লেগেছে তাই প্রচুর পানি মজুদ দিতে সাথে সাথে পুকুর থেকে পানি তুলে একসাথে চারটি পাইপ লাগিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।

সিলেটভিউ২৪ডটকম/১৯ এপ্রিল ২০১৯/জেইউ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন