আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে সাড়ে ১২ লাখ টাকা ছিনতাই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-১৫ ২৩:২২:২৭

নবীগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামে কুশিয়ার নদীর পাশে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ঠিকাদারী কাজে নিয়োজিত বেঙ্গল ইলেক্টিক লি. এর শ্রমিকদের বেতনভাতা প্রদানের সময় প্রায় সাড়ে ১২ লাখ টাকা ছিনতাই হয়েছে। কার্যালয়ের ভেতর প্রবেশ করে ১০-১২ জনের একদল দুর্বৃত্ত ওই টাকা ছিনিয়ে নিয়ে যায়।

মালিক পক্ষের লোকজন ও শ্রমিকরা তাদেরকে চিনতে পারে।  বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসা করারও চেষ্টা হয়। সেটি ব্যর্থ হলে খবর দেয়া হয় পুলিশে।

প্রত্যক্ষর্দশী সুত্রে জানা যায়, বুধবার বিকেলে কোম্পানির শ্রমিকদের বেতনভাতা প্রদানের সময় ওই ইউনিয়নের পারকুল গ্রামের শহিদ, সাজুসহ ১০-১২ জনের একদল দুর্বত্ত অফিসের ভিতর প্রবেশ করে। তারা অস্ত্রের মুখে জিম্মি করে নগদ প্রায় সাড়ে ১২ লাখ  টাকা নিয়ে পালিয়ে যায়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি তাৎক্ষণিক ওই ইউনিয়নের চেয়ারম্যানের মুহিবুর রহমান হারুনকে কোম্পানির টাকা ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করে বিষয়টি মীমাংসার নির্দেশ প্রদান করেন।

এই ব্যপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বলেন, ‘শুনেছি একদল লোক পাওয়ার প্ল্যান্টের কাজে নিয়োজিত একটি কোম্পানির টাকা অফিসের ভিতর প্রবেশ করে নিয়েছে। আমি ইউপি চেয়ারম্যানেরকে বিষয়টি সোধান করে দেওয়ার জন্য বলেছি। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জন আটক করেছে।’

কোম্পানি প্রতিনিধি ইমন আহমেদ বলেন, ‘আমাদের কোম্পানি প্রায় ৭০০ শ্রমিক কাজ করে। তাদের বেতন দেওয়ার জন্য ১২ লক্ষ ২৬ হাজার টাকা কোম্পানির শ্রমিকদের মাঝে বিতরণকালে শহিদ, সাজুসহ ১০-১২ জন লোক টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। এ নিয়ে বসার পর সাজু, শহিদ ৭ লাখ ৫৬ হাজার টাকা ফেরত দেয়। বাকি টাকা না দেয়ার কারণে পুলিশকে বিষয়টি জানালে তারা ওই দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।’

এ ঘটনায় কোম্পানির পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৫ মে ২০১৯/এএইচ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন